নিউইয়র্কে বিএনপির মালিকানা দাবির মামলা নাকচ

নিউইয়র্কে বিএনপির মালিকানা দাবির মামলা নাকচ

 

‘বিএনপি’র মালিকানা দাবিতে নিউইয়র্কের সুপ্রিম কোর্টে দায়েরকৃত মামলাটি নাকচ করা হয়েছে। একই আদেশে আরও বলা হয়েছে যে, ‘এই মামলায় জয়ী হওয়ার কোন সম্ভাবনাও দেখছে না আদালত’।  

কুইন্সে অবস্থিত সুপ্রিম কোর্টের বিচারপতি জেনিস টেইলর গত ১৫ নভেম্বর এ আদেশ প্রদানের পর ২০ নভেম্বর তা নথিভুক্ত হয় এবং ১ ডিসেম্বর শুক্রবার তা বিবাদিপক্ষের এটর্নী নটরাজ এস ভূষণের হাতে পৌঁছে।

উল্লেখ্য, নিউইয়র্কের জ্যাকব মিল্টন নামক এক ব্যক্তি ‘বিএনপি ইউএসএ ইনক’, ‘তারেক রহমান ইনক’, ‘জিয়াউর রহমান ইনক’ নামে অলাভজনক কর্পোরেশন খুলে গত ২৭ সেপ্টেম্বর এই কোর্টে মামলা করেন। সেই মামলায় বিএনপি, জিয়াউর রহমান এবং তারেক রহমানের নাম এবং ছবি, বিএনপির লগো ও তাদের ছবি ব্যবহারের ওপর স্থায়ী নিষেধাজ্ঞার আবেদন জানিয়েছিলেন। মামলার ইনডেক্স নম্বর ৭১৩৮৪০/১৭।  

যুক্তরাষ্ট্র বিএনপির শীর্ষ নেতাদের ৮ জনকে বিবাদী করা হয়। এই মামলার নোটিশ পেয়েই ওই বিবাদীরা গত ৪ অক্টোবর আদালতে জবাব দানের জন্য সময় প্রার্থনা করেছিলেন। আদালত ৮ ডিসেম্বরের মধ্যে জবাব প্রদানের তারিখ ধার্য করেন। এমনি অবস্থায় বিবাদী মোস্তফা কামাল পাশা বাবুল (যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক) এর এটর্নী নটরাজ এস ভূষণ বিএনপি ও তার কার্যবিধি বিস্তারিতভাবে উল্লেখ করে আদালতে সমার্পণ করেছিলেন। সে আলোকেই বিচারপতি জ্যাকব মিল্টনের আবেদন নাকচ করে দিয়েছেন।

Make Website

 

Quick Contact