এবার বাংলায় চালু হল গুগল অ্যাডসেন্স

এবার বাংলায় চালু হল গুগল অ্যাডসেন্স

জনপ্রিয় সার্চ ইঞ্জিন প্রতিষ্ঠান গুগল বাংলা ভাষায় তাদের গুগল অ্যাডসেন্স সেবা প্রদানের ঘোষণা দিয়েছে। বাংলাদেশের মিডিয়া প্রকাশকদের জন্য গুগল এই সেবা চালু করেছে, যাতে এসব প্রতিষ্ঠান তাদের অনলাইনে বাংলা কনটেন্ট থেকে রাজস্ব আয় করতে পারে।  

রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে সম্প্রতি এক অনুষ্ঠানে এই সেবা সংক্রান্ত বিস্তারিত তথ্য তুলে ধরে গুগল।  

বাংলা ভাষায় গুগল অ্যাডসেন্স সেবার উদ্বোধন অনুষ্ঠানে নিজেদের এ সংক্রান্ত অভিজ্ঞতা তুলে ধরে বক্তব্য দেন গুগলের স্ট্র্যাটেজিক পার্টনার ম্যানেজার আহমদ শাহ নওয়াজ; গুগলের সাউথ এশিয়া ফ্রন্টিয়ারের কান্ট্রি কনসালট্যান্ট হাশমী রাফসানজানী; গুগলের সাউথ ইস্ট এশিয়ার (এসইএ) পার্টনার মানিটাইজেশন স্পেশালিস্ট অজয় লুথার; প্রথম আলো ডিজিটালের প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) আহতেরাম উদ্দিন এবং গুগলের সিপিটি পার্টনারের রিডহোয়ার এর জিতিন চৌধুরী। অনুষ্ঠানে দেশের শীর্ষস্থানীয় ৩৫টি মিডিয়া প্রকাশনা কোম্পানির প্রায় ৭০ জন অতিথি এতে অংশ নেন।

গুগলের স্ট্র্যাটেজিক পার্টনার ম্যানেজার আহমদ শাহ নওয়াজ এ প্রসঙ্গে বলেন, ‘‘সামাজিক সম্মিলনমূলক এই কর্মশালার আয়োজনের অন্যতম উদ্দেশ্য ছিল, গুগল অ্যাডসেন্স সেবার বৈশিষ্ট্যগুলো তুলে ধরে এ সম্পর্কে মিডিয়া প্রকাশকদের আরও অবগত করা এবং তাদেরকে এ সংক্রান্ত সাম্প্রতিক সময়ের সেরা চর্চাগুলো বা উদাহরণগুলো জানানো; যাতে তারা বাংলা ভাষায় কনটেন্ট পরিবেশনের মাধ্যমে আরও অধিক পরিমাণে আয় করতে পারেন। আমরা বাংলাদেশ ও ভারত এবং বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে থাকা লাখ লাখ বাংলাভাষী মানুষের জন্য বাংলা ভাষায় গুগল অ্যাডসেন্স সেবা চালু করতে পেরে অত্যন্ত আনন্দিত। ’’

Make Website

 

Quick Contact