বাতাসের ঝাঁকুনিতে চীনা বিমানের ২৬ যাত্রী আহত

বাতাসের ঝাঁকুনিতে চীনা বিমানের ২৬ যাত্রী আহত

 

চীনা ইস্টার্ন এয়ারলাইন্সের একটি বিমান দমকা বাতাসের তোড়ে ঝাঁকুনি খাওয়ায় (টার্বুলেন্স) এর ২৬ আরোহী আহত হয়েছেন। রবিবার প্যারিস থেকে চীনের উদ্দেশে রওনা দেয় বিমানটি। আহতদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক।

চীনের রাষ্ট্রীয় বার্তাসংস্থা সিনহুয়া জানিয়েছে, ইউনান প্রদেশের কুনমিংয়ের পথে থাকা অবস্থায় এমইউ-৭৭৪ নম্বর ফ্লাইটের বিমানটি টার্বুলেন্সের মুখে পড়ে। এ সময় কোনো কোনো যাত্রীর হাড় ভেঙে যায়, মাথার খুলিতে আঘাত পান এবং কেউ কেউ সামান্য আহত হন।  

চীনা ইস্টার্ন এয়ারলাইন্স এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছে। হংকংভিত্তিক সাউথ চীনা মর্নিংপোস্ট এক আরোহীকে উদ্ধৃত করেছেন এভাবে, ‘আমি ওই ফ্লাইটে ছিলাম, এবং আমার মনে হচ্ছিল, আমি আর বাঁচব না। ’

সিনহুয়া জানিয়েছে, ১০ মিনিটের মধ্যে বিমানটিতে দুইবার প্রচণ্ড দমকা হাওয়ার ধাক্কা লাগে এবং কয়েকবার ছোট ছোট ঝাঁকি লাগে। এতে আরো বলা হয়েছে, টার্বুলেন্স আঘাত করার পর যাত্রীদের মাথা ও ঘাড় লাগেজ র‌্যাকের সঙ্গে ধাক্কা খায়। কিছু লাগেজ র‌্যাক ভেঙে যায়। বেশ কিছু লাগেজ যাত্রীদের ওপর পড়ে এবং এতে যাত্রীরা আহত হন।

তবে শেষ পর্যন্ত যাত্রীদের নিয়ে নিরাপদে কুনমিং বিমানবন্দরে অবতরণ করে চার্লস দ্য গল থেকে ছেড়ে আসা এ-৩৩০ নম্বর বিমানটি। বিমানের টার্বুলেন্সের মুখে পড়ার ঘটনা মাঝেমধ্যেই শোনা যায়।

সূত্র:  বিবিসি
বিডি প্রতিদিন/ ১৮ জুন ২০১৭/ ই জাহান

Make Website

 

Quick Contact