International

পশ্চিমবঙ্গের তৃণমূল নেতারা গড়ে তুলেছেন টাকার পাহাড়, বললেন মোদি

পশ্চিমবঙ্গ থেকে ভারতের আসন্ন লোকসভা নির্বাচনের প্রচার শুরু করে রাজ্যে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসের কঠোর সমালোচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি আজ শুক্রবার বিকেলে পশ্চিমবঙ্গের হুগলি জেলার আরামবাগ থেকে নির্বাচনী প্রচার শুরু করেন। সেখানের সমাবেশে মোদির বক্তব্যজুড়ে ছিল পশ্চিমবঙ্গ সরকারের দুর্নীতির সমালোচনা।

জনসভার মঞ্চে উঠে মোদি বলেছেন, এই রাজ্যের তৃণমূল নেতারা ঘরে ঘরে গড়ে তুলেছেন টাকার পাহাড়। গরিব মানুষের অর্থ ও সম্পদ লুট করেছেন তাঁরা। পুরসভায় নিয়োগ, রেশনে দুনীতি, সীমান্তের পাচারের অর্থ দিয়ে গড়ে তোলা হয়েছে এই দুর্নীতির পাহাড়। লুট করা হয়েছে গরিব মানুষের শ্রমের অর্থ। নরেন্দ্র মোদি বলেন, পশ্চিমবঙ্গে বহাল হয়েছে গুন্ডারাজ।

আগামী এপ্রিল মাসে ভারতের লোকসভা নির্বাচনের তফসিল ঘোষণার কথা রয়েছে। এর আগে আজ থেকেই নির্বাচনী প্রচার শুরু করলেন বিজেপি দলীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আজ প্রত্যাশিতভাবেই পশ্চিমবঙ্গে এসে সন্দেশখালী নিয়ে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসকে তীব্র আক্রমণ করলেন নরেন্দ্র মোদি।

রাজ্যের উত্তর চব্বিশ পরগনা জেলার সন্দেশখালীর তৃণমূল নেতা শেখ শাহাজাহানকে ধরতে গিয়ে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) কর্মকর্তারা আক্রান্ত হন গত ৫ জানুয়ারি। এ ঘটনায় রাজ্যজুড়ে সমালোচনার ঝড় ওঠে। লাপাত্তা হন শেখ শাহজাহান। ৫৫ দিন পর গত বুধবার রাতে তাঁকে গ্রেপ্তার দেখায় রাজ্য পুলিশ। তবে তাঁকে না ধরতে পারায় শাসক দলের তীব্র সমালোচনা করে আসছিল বিরোধী দলগুলো, বিশেষ করে বিজেপি।

পশ্চিমবঙ্গের হুগলি জেলার আরামবাগে বিজেপির সমাবেশে প্রচুর লোক সমাগম হয়

পশ্চিমবঙ্গের হুগলি জেলার আরামবাগে বিজেপির সমাবেশে প্রচুর লোক সমাগম হয়

আজ শেখ শাহাজাহানের নাম না করে মোদি ইঙ্গিতপূর্ণ মন্তব্যে বলেন, ‘তৃণমূলের রাজত্বে তৃণমূলের এই অপরাধী নেতা দুই মাস ধরে পালিয়ে বেড়ালেন। কেউ না কেউ তো তাঁকে সাহায্য করেছেন।’

শাহজাহানের বিরুদ্ধে জমি দখল, নারী নির্যাতনসহ নানা অভিযোগ ছিল। আজ নারী নির্যাতনের কথা উল্লেখ করে মোদি বলেন, বাংলার সন্দেশখালীতে যা হয়েছে গোটা দেশ তা দেখেছে। রাজা রামমোহনের জন্মভিটা হুগলির খানাকুলে। সেখানে রাজা রামমোহন নারীদের কল্যাণের জন্য আন্দোলন গড়েছিলেন। সেই আন্দোলনের ধারা বজায় রেখে এবার এই আরামবাগ থেকে শুরু হলো নারীদের অত্যাচারের বিরুদ্ধে আন্দোলন।

মোদি বলেন, দেশের উন্নয়নে গতি আনাই হবে এই সংকল্প যাত্রার মূল বাণী। বলেন, এবার আমাদের লক্ষ্য হবে ৪০০ আসনে জয় হওয়া। এই রাজ্যের ব্যাপারে এর আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ঘোষণা দিয়েছিলেন, এবার তাঁদের লক্ষ্য পশ্চিমবঙ্গের ৩৫টি আসনে জয়ী হওয়া। পশ্চিমবঙ্গে লোকসভার আসনসংখ্যা ৪২।

মোদি আরামবাগে আজ আরও বলেছেন, সন্দেশখালীতে যেভাবে তৃণমূল নেতা সাধারণ নারীদের চোট দিয়েছেন, সেই চোটের জবাব দেবেন সন্দেশখালীর মানুষ এবারের লোকসভা ভোটে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button