USA

বাড়ির ছাদে ভেঙে পড়ল ‘উড়োজাহাজের’ অংশ

যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায় একটি বাড়ির ছাদে ৮ ফুট দীর্ঘ ধাতব বস্তু দেখা গেছে। বাড়ির লোকজনের সন্দেহ, এটি কোনো উড়োজাহাজ থেকে পড়েছে।

সারা ও ফাবিয়ান লিমা বলেন, মাউন্ট এয়ারি পাড়ায় তাঁদের বাড়ির ছাদে তাঁরা গত মঙ্গলবার ওই বস্তু প্রথম দেখেছিলেন এবং এই ধাতব বস্তু কীভাবে সেখানে এল, তা নিয়ে তাঁরা ভেবে কূল পাচ্ছিলেন না।

ফাবিয়ান লিমা সিবিএস ফিলাডেলফিয়াকে বলেন, ‘বস্তুটি দেখতে অবিকল উড়োজাহাজের জানালার অংশের মতো। তবে এই এলাকায় কোনো উড়োজাহাজের দরজা খুলে গেছে বা হারিয়ে গেছে, এমন কোনো কিছু শোনা যায়নি। তাই আমি যা বলছি, সেটি ঠিক কি না, বলতে পারছি না। তবে আমার কাছে এটি মনে হচ্ছে।’

এই যুগল বলছেন, তাঁদের মনে হয়, এই ধাতব বস্তু কোনো উড়োজাহাজ থেকে পড়েছে। তবে এটি ছাদে পড়ার কোনো শব্দ তারা শুনতে পাননি।

ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশনের একদল পর্যবেক্ষক বুধবার ওই বাড়িতে এসে বস্তুটির ছবি তুলে নিয়ে যান। এরপর সেটি ছাদ থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

লিমাস বলেন, পরিদর্শকেরা তদন্ত শেষ না হওয়া পর্যন্ত বস্তুটি সুরক্ষিত রাখতে বলে গেছেন তাঁদের।

গত বছরের জুলাইয়ে শিকাগোতেও একটি পরিবার একই ধরনের অভিজ্ঞতার মধ্য দিয়ে গেছে। ও’হারে আন্তর্জাতিক বিমানবন্দরের দিকে উড়ে যাওয়ার পথে একটি উড়োজাহাজ থেকে ইভাকুয়েশন স্লাইডের একটি অংশ ভেঙে তাঁদের বাড়িতে পড়ে।

ওই স্লাউড পড়লে বাড়ির ছাদ বেশ ক্ষতিগ্রস্ত হয়। বাড়ির রান্নাঘরের জানালা ভেঙে যায়।

এফএএ তদন্তকারীরা ওই ঘটনার সত্যতা পেয়েছিলেন। দেখা যায়, ওই স্লাইড হারানোর পর ইউনাইটেড এয়ারলাইনস বোয়িং ৭৬৭-এর একটি উড়োজাহাজকে দ্রুত ও’হারে আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে হয়েছিল।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button