International

সোনিয়ার হস্তক্ষেপে কাটল জট! উত্তরপ্রদেশে জোট হচ্ছে সপা-কংগ্রেসের

অবশেষে উত্তরপ্রদেশে কাটছে ইন্ডিয়া জোটের জট? সেরকমই ইঙ্গিত দিলেন অখিলেশ যাদব। হাসিমুখে জানিয়ে দিলেন, উত্তরপ্রদেশে ইন্ডিয়া জোট থাকছেই। আজকের মধ্যেই আসন রফা নিয়ে চূড়ান্ত ঘোষণা হয়ে যাবে বলে সূত্রের খবর।

উত্তরপ্রদেশের ৮০টি আসনে প্রতিদ্বন্দ্বিতা নিয়ে গত কয়েকদিন ধরেই ব্যাপক টালবাহানা চলছিল সমাজবাদী পার্টি ও কংগ্রেসের মধ্যে। তবে বুধবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে অখিলেশ বলেন, `সব ভালো যার শেষ ভালো। অবশ্যই আমাদের জোট থাকছে, কোনও সংঘাত নেই। সমস্তকিছুই কয়েকদিনের মধ্যে পরিষ্কার হয়ে যাবে।‘

সূত্রের খবর, শেষ পর্যন্ত ১৭টি আসনে লড়বে কংগ্রেস। বাকি ৬২টি আসনে লড়বেন সমাজবাদী পার্টির প্রার্থীরা। একটি আসন রাখা হবে চন্দ্রশেখর আজাদের সমাজ পার্টির জন্য। এছাড়াও আলাদা আলাদা আসন নিয়ে দুই দলের সংঘাত মেটার পথেই। জানা গিয়েছে, মোরাদাবাদের আসনটি সপাকে ছেড়ে দেবে কংগ্রেস। তার বদলে বারাণসীতে লড়বেন কংগ্রেস প্রার্থী। হাথরস ও সীতাপুরেও দুই দলের সমঝোতা হয়ে গিয়েছে বলেই সূত্রের খবর।

কী করে মিটল আসন সমস্যা? জানা গিয়েছে, নেপথ্যে রয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী ও সোনিয়া গান্ধী। আসন রফা নিয়ে আলাদা করে রাহুল গান্ধী ও অখিলেশ সিংয়ের সঙ্গে কথা বলেছেন প্রিয়াঙ্কা। এছাড়াও উত্তরপ্রদেশের রাজ্য নেতৃত্ব যে বেশ কয়েকটি আসন নিয়ে অবাস্তব দাবি করছেন, সেই বিষয়টি নেতাদের বোঝান সোনিয়া। তার পরেই সম্ভবত বরফ গলেছে। খুব তাড়াতাড়ি উত্তরপ্রদেশের আসন রফা নিয়ে চূড়ান্ত ঘোষণা হতে পারে বলে অখিলেশের ইঙ্গিত।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button