International

আগামী নির্বাচনে ভরাডুবি হতে পারে ঋষি সুনাকের

যুক্তরাজ্যের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে ২০২৫ সালের ২৮ জানুয়ারির মধ্যে। তবে এ নির্বাচনে দেশটির বর্তমান প্রধানমন্ত্রী ঋষি সুনাকের কনজারভেটিভ পার্টির ভরাডুবি হতে পারে বলে আভাস পাওয়া গেছে। আনুমানিক ভোট ভাগের ভিত্তিতে পৃথক সংসদীয় আসনের ফলাফলের ভবিষ্যদ্বাণী নিয়ে জরিপ করা সংস্থা ইউগভ বৃহস্পতিবার এই জরিপের ফল প্রকাশ করেছে। খবর বিবিসির।
তাদের সবশেষ জরিপের ফলে দেখা গেছে, আসন্ন নির্বাচনে সুনাকের কনজারভেটিভ পার্টি মাত্র ১৫৫টি আসনে জয়লাভ করবে। তার বিপরীতে লেবার পার্টি জিতবে ৪০৩ আসন। যুক্তরাজ্যের পার্লামেন্টে মোট আসন সংখ্যা ৬৫০টি। ১৮ হাজার মানুষের ওপর করা এই জরিপে আরও উঠে এসেছে, আগামী মে মাসের স্থানীয় নির্বাচনের আগে জনপ্রিয়তার দৌড়ে পিছিয়ে রয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক।

জরিপে আরও বলা হয়েছে, কনজারভেটিভরা ১৯৯৭ সালে যে কয়টি আসন পেয়েছিল, এবার তার চেয়েও কম আসন পাবে। ওই বছর দলটি টনি ব্লেয়ারের নেতৃত্বাধীন লেবার পার্টির কাছে বিশাল পরাজয়ের শিকার হয়েছিল। তারা মাত্র ১৬৫টি আসনে জিতেছিল। সংস্থাটি আরও জানিয়েছে, আসন্ন নির্বাচনে লেবার পার্টি ৪১ শতাংশ এবং কনজারভেটিভরা ২৪ শতাংশ ভোট পেতে পারে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button