USA

নিউইয়র্কে সাস্ট অ্যালামনাইয়ের অভিষেক অনুষ্ঠান ১৮ ফেব্রুয়ারি

যুক্তরাষ্ট্রে বসবাসরত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের সংগঠন ‘সাস্ট অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব ইউএসএ ইনক’। সংগঠনটির উদ্যোগে সাস্টিয়ান নাইট ও নতুন কমিটির অভিষেক অনুষ্ঠান হবে ১৮ ফেব্রুয়ারি।

নিউইর্য়ক সিটির কুইন্সের আগ্রা প্যালেসে সন্ধ্যা ৬টা থেকে মধ্যরাত পর্যন্ত এ অনুষ্ঠানের স্থান ও সময় নির্ধারণ করা হয়। ‘সাস্টিয়ান নাইট ও ইনোগোরেশন সিরিমনি’ ব্যানারে যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো এ মিলনমেলায় অংশ নেবে যুক্তরাষ্ট্রের নিউইর্য়ক, নিউজার্সি, কানেকটিকাট, ভার্জিনিয়া, মিশিগানসহ অন্য স্টেটে অবস্থানরত দেড়শর বেশি প্রাক্তন সাস্টিয়ান ও তাদের পরিবারের সদস্যরা। এছাড়াও বাংলাদেশ, যুক্তরাজ্য, কানাডা থেকে আগত সাস্টিয়ানরা এ অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন বলে জানা যায়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- বাংলাদেশ কনস্যুলেট জেনারেল নিউইর্য়কের কনসাল জেনারেল মো. নাজমুল হুদা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববদ্যিালয়ের প্রাক্তন পরীক্ষা নিয়ন্ত্রক সালেকুর রহমান চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যাল সায়েন্সের সাবেক ডিন ও পদার্থ বিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর ড. হাবিবুল আহসান, এনওয়াইপিডির ১০৪ প্রিসিস্কংটের (পুলিশ অফিস) এক্সিকিউটিভ অফিসার ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ক্যাপ্টেন এ কে এম শফিউল আলম প্রিন্স। এছাড়া বাংলাদেশ থেকে আগত গেস্ট অব অনার হিসেবে উপস্থিত থাকবেন পদার্থ বিজ্ঞান বিভাগের বর্তমান বিভাগীয় প্রধান প্রফেসর ড. নাজিয়া চৌধুরী, সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষক প্রফেসর ড. এ এইচ এম বেলায়েত হোসেনসহ অন্য শিক্ষকরা।

ইভেন্ট আয়োজন সম্পর্কে বর্তমান সভাপতি বেলায়েত চৌধুরী বলেন, ‘সাস্ট অ্যালামনাই একটি স্বতন্ত্র, অলাভজনক এবং অরাজনৈতিক সংগঠন। সংগঠনটির অন্যতম বড় লক্ষ্য হচ্ছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের মধ্যে সামাজিক ও সাংস্কৃতিক সম্পর্কের উন্নয়ন সাধন, তাদের মধ্যে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক গড়ে তোলা ও পরস্পরের সঙ্গে নেটওয়ার্কিং তৈরি করা।’ 

আয়োজনের অংশ হিসেবে থাকছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, পরিচিতি পর্ব, ম্যাগাজিনের মোড়ক উন্মোচন ও বিতরণ, ক্যাম্পাসের স্মৃতিচারণ পর্ব ও দেশীয় পরিবেশে বাফেট ডিনার।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button