Bangladesh

অন্তর্বর্তী সরকার দেশ পরিচালনা করবে: সেনাপ্রধান

সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ জামান জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে বলেছেন, শেখ হাসিনা পদত্যাগ করেছেন। এখন সুশীল সমাজের প্রতিনিধিদের নিয়ে একটি অন্তর্বর্তী সরকার গঠন করে দেশ পরিচালনা করা হবে। সোমবার বিকাল ৪টায় ঢাকা ক্যান্টনমেন্ট থেকে দেয়া ভাষণে এসব কথা বলেন সেনাপ্রধান। তিনি বলেন, আমরা কথা দিচ্ছি সব হত্যার বিচার আমরা করবো। আপনারা আশাহত হবেন না। আপনাদের দাবি পূরণ করবো। দেশের শান্তিশৃঙ্খলা ফিরিয়ে আনবো। আপনারা দয়া করে সাহায্য করবেন। সব অরাজকতা ও সংঘর্ষ থেকে বিরত থাকবেন। প্রতিটি হত্যার বিচার হবে।

বিজ্ঞাপন দেশের অনেক ক্ষতি হচ্ছে। আমি সমস্ত দায়িত্ব নিচ্ছি। সেনাপ্রধান বলেন, সেনাবাহিনী শান্তিশৃঙ্খলা বজায় রাখার কাজ করবে। আপনারা আমাদের সহায়তা করবেন। দেশ শান্ত হয়ে গেলে কারফিউ’র দরকার নেই। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক ড. আসিফ নজরুলকে অন্তর্বর্তী সরকারের দায়িত্ব নেয়ার অনুরোধ করেছেন বলে জানিয়েছেন সেনা প্রধান। 
এর আগে তিনি বিভিন্ন রাজনৈতিক দলের নেতা ও সুশীল সমাজের প্রতিনিধিদের নিয়ে বৈঠক করেন। ওই বৈঠকে আওয়ামী লীগের পক্ষ থেকে কোনো নেতা ছিলেন না। বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, জামায়াতের আমীর ডা. শফিকুর রহমান, জাতীয় পার্টির সিনিয়র নেতা আনিসুল ইসলাম মাহমুদ, মুজিবুল হক চুন্নু, গণসংহতির জোনায়েদ সাকী প্রমুখ।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button