Science & Tech

অ্যাপলের বিশেষ আয়োজনে নতুন যেসব পণ্যের ঘোষণা আসতে পারে

প্রতিবছরের জুন মাসে প্রযুক্তিপ্রেমীদের নজর থাকে অ্যাপলের ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপারস (ডব্লিউডব্লিউডিসি) সম্মেলনে। কারণ, এ সম্মেলনে একাধিক নতুন প্রযুক্তি বা পণ্যের ঘোষণা দেয় অ্যাপল। কিন্তু এবার ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপারস সম্মেলনের এক মাস আগে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে অ্যাপল। ‘লেট লুজ’ নামের এ অনুষ্ঠান ৭ মে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার কুপারটিনোর অ্যাপল পার্কে আয়োজন করা হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। বাংলাদেশ সময় রাত আটটায় অনুষ্ঠানটি শুরু হবে। অ্যাপলের ওয়েবসাইটের পাশাপাশি অফিশিয়াল ইউটিউব চ্যানেলের মাধ্যমে অনুষ্ঠানটি সরাসরি দেখা যাবে।

বিশেষ এ অনুষ্ঠান ঘিরে প্রযুক্তিপ্রেমীদের ব্যাপক আগ্রহ থাকলেও বরাবরের মতো আগাম কোনো তথ্য জানায়নি প্রতিষ্ঠানটি। তবে ধারণা করা হচ্ছে, অনুষ্ঠানে বেশ কিছু নতুন প্রযুক্তি বা পণ্যের ঘোষণা দেবে অ্যাপল। বাজার বিশ্লেষকদের ধারণা, অনুষ্ঠানে পরবর্তী প্রজন্মের আইপ্যাড প্রো, আইপ্যাড এয়ার ও নতুন অ্যাপল পেনসিলের ঘোষণা দিতে পারে প্রতিষ্ঠানটি।

বিভিন্ন সংবাদমাধ্যমের তথ্যমতে, অনুষ্ঠানে এমথ্রি প্রসেসরে চলা ১১ দশমিক ১ এবং ১২ দশমিক ৯ ইঞ্চি পর্দার দুটি মডেলের আইপ্যাড প্রো উন্মুক্ত করা হতে পারে। এ ছাড়া এমটু প্রসেসরে চলা ১০ দশমিক ৯ এবং ১২ দশমিক ৯ ইঞ্চি পর্দার দুটি মডেলের আইপ্যাড এয়ার আনার ঘোষণা দিতে পারে প্রতিষ্ঠানটি। নতুন অ্যাপল পেনসিলটি আইপ্যাড এয়ার ও আইপ্যাড প্রোতে ব্যবহার করা যাবে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button