Science & Tech

অ্যাপল আইডির পাসওয়ার্ড হঠাৎ কেন পরিবর্তন করতে হচ্ছে

সম্প্রতি বিশ্বের বিভিন্ন দেশে বসবাসকারী আইফোন ও আইপ্যাড ব্যবহারকারীরা অভিযোগ করেছেন, কোনো কারণ ছাড়াই স্বয়ংক্রিয়ভাবে যন্ত্র থেকে তাঁদের অ্যাপল আইডি (অ্যাকাউন্ট) লগআউট হয়ে যাচ্ছে। পুনরায় প্রবেশের জন্য চেষ্টা করলে বারবার পাসওয়ার্ড রিসেট করার বার্তা দেখায়। শুধু পাসওয়ার্ড পরিবর্তন করলেই প্রবেশ করা যাচ্ছে অ্যাপল আইডিতে। অ্যাপল আইডিতে লগইন করা সব যন্ত্রে একই সমস্যা হচ্ছে।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট নাইনটুফাইভ জানিয়েছে, ম্যাক কম্পিউটার, আইফোন ও আইপ্যাডের অসংখ্য ব্যবহারকারী হঠাৎ অ্যাপল আইডি থেকে লগআউট হয়ে যাচ্ছেন। পরে ‘এরর বার্তা’ দেখানো হচ্ছে এবং অ্যাপল আইডিতে প্রবেশ করা যাচ্ছে না। ফলে অ্যাপল আইডিতে প্রবেশের জন্য পাসওয়ার্ড পরিবর্তন করা ছাড়া আর কোনো উপায় থাকছে না।

ম্যাক কম্পিউটার, আইফোন ও আইপ্যাড ছাড়াও অ্যাপলের বিভিন্ন সেবা, যেমন আই ক্লাউড, আই মেসেজ, ফেসটাইম ও অ্যাপ স্টোরেও এ ত্রুটি দেখা দিয়েছে। অ্যাপল অ্যাকাউন্টের পাসওয়ার্ড পরিবর্তনের পর যেসব অ্যাপ আইক্লাউডের সঙ্গে সম্পর্কিত, সেসবের পাসওয়ার্ডও পরিবর্তন করতে হয়েছে। ভুক্তভোগীরা এক্সে (সাবেক টুইটার) তাঁদের সমস্যা ও অভিযোগের কথা প্রকাশ করলেও আনুষ্ঠানিকভাবে কোনো তথ্য জানায়নি অ্যাপল।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button