International

আকাশ থেকে আচমকা সৈকতে পড়ল ধাতব বস্তু, হতাহত শতাধিক

ঘটনাটি ঘটেছে রাশিয়া-অধিকৃত ক্রিমিয়ার সেভাস্তোপল শহরে। স্থানীয় সময় রবিবার সেখানকার সৈকতে জড়ো হওয়া মানুষের ওপর আকাশ থেকে হঠাৎ ধাতব টুকরো সদৃশ বস্তু আঘাত করে। এতে ঘটনাস্থলে তিন শিশুসহ পাঁচজন নিহত ৫ হয়েছে। আহত হয়েছে শতাধিক মানুষ। 

গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেন থেকে হামলার সময় সৈকতে নামা পর্যটক ও বিভিন্ন দেশের বাসিন্দাদের ওপর ক্ষেপণাস্ত্রের টুকরো আঘাত হানলে হতাহতের এই ঘটনা ঘটে। সেভাস্তোপলের গভর্নর মিখাইল রাজভোজায়েভ টেলিগ্রামে এক বার্তায় বলেন, “দুর্ভাগ্যবশত, বর্তমানে আমাদের কাছে ১২৪ ভুক্তভোগী রয়েছে, যার মধ্যে তিনজন মৃত শিশু এবং দু’জন প্রাপ্তবয়স্ক। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় টেলিগ্রামে দেয়া পোস্টে দাবি করেছে, ইউক্রেন যুক্তরাষ্ট্রের সরবরাহকৃত অপারেশনাল-কৌশলগত ক্ষেপণাস্ত্র ক্লাস্টার ওয়ারহেড দিয়ে এই হামলা চালিয়েছে।

চারটি ক্ষেপণাস্ত্র রাশিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা গুলি করে ভূপাতিত করে। তবে একটি পাশের শহরের সৈকতের উপর দিয়ে যাওয়ার সময় বাতাসের চাপে বিস্ফোরিত হয়। 

এসময় অনেকে সাঁতারের পোশাক পরে ছিলেন। অপ্রত্যাশিত এই হামলায় নিহতদের মধ্যে ছিল ম্যাগাদানের ডেপুটি মেয়র ওলেগ আভেরিয়ানভের ছোট্ট মেয়ে। ম্যাগাদানের মেয়র ইউরি গ্রিশান বলেছেন, আভেরিয়ানভের মেয়ে সোফিয়ার বয়স ৯ বছর এবং সেভাস্টোপলে তার বাবা-মায়ের সঙ্গে ছুটিতে ছিলেন।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button