USA

আধঘণ্টা পরে সরাসরি সাক্ষাৎকারে ট্রাম্প-মাস্ক, সাইবার হামলার অভিযোগ

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ধনকুবের ইলন মাস্ককে বহুপ্রতীক্ষিত সাক্ষাৎকার দিতে শুরু করেছেন। তবে নির্ধারিত সময়ের আধা ঘণ্টার বেশি সময় পর সামাজিক যোগাযোগমাধ্যমে সাক্ষাৎকারটি সরাসরি প্রচার শুরু হয়। বলা হচ্ছে, সাইবার হামলার জেরে এই বিলম্ব।

বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ককে সোমবার সাক্ষাৎকার দেবেন ডোনাল্ড ট্রাম্প, এমন ঘোষণা আগেই দেওয়া ছিল। ইলন মাস্কের মালিকানাধীন সামাজিক মাধ্যম এক্সে সেটা সরাসরি সম্প্রচারের সময়ও জানানো হয়েছিল। কিন্তু নির্ধারিত সময়ে তা শুরু হয়নি।

আধা ঘণ্টার বেশি সময় পরে হাজির হন ডোনাল্ড ট্রাম্প ও ইলন মাস্ক। কিন্তু অনেক মানুষ তাঁদের কথা সরাসরি শুনতে পারেননি। এই পরিস্থিতি দুজনকেই বিব্রত করে।
ইলন মাস্ক এক এক্স পোস্টে জানান, ‘এক্স প্ল্যাটফর্মে বড় ধরনের সাইবার  (ডি-ডস) হামলা হয়েছে। এটা ঠিকঠাক করার চেষ্টা করা হচ্ছে।’

একসময় ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেটিক পার্টিকে ভোট দেওয়ার কথা বলেছিলেন ইলন মাস্ক। এমনকি রিপাবলিকান পার্টির প্রার্থিতার লড়াইয়ে ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী রন ডিসেন্টিসকে সমর্থন দিয়েছিলেন তিনি। এরপরও ইলন মাস্ককে সাক্ষাৎকার দিতে রাজি হয়েছেন সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প

সাক্ষাৎকার নিয়ে মানুষের মধ্যে আগ্রহ ছিল বেশ। ইলন মাস্ক লিখেছেন, ‘একসঙ্গে যাতে ৮০ লাখ মানুষ এ সাক্ষাৎকার শুনতে পারেন, সে অনুযায়ী আমরা আমাদের ব্যবস্থাপনা (সিস্টেম) পরীক্ষা-নিরীক্ষা করেছি।’

২০২১ সালের ৬ জানুয়ারি যখন ট্রাম্পের সমর্থকেরা যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবন ক্যাপিটাল হিলে হামলা চালান, এর পর ট্রাম্পের এক্স (তখন টুইটার নামে পরিচিত ছিল) অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়েছিল। কিন্তু ইলন মাস্ক প্রতিষ্ঠানটি কিনে নেওয়া এবং নাম বদলে ফেলার পর ট্রাম্পের অ্যাকাউন্ট ফিরিয়ে দেওয়া হয়।

কিন্তু ২০২৩ সালে আগস্টে একবার ঢোকার পর অ্যাকাউন্টটি ট্রাম্প দীর্ঘদিন ব্যবহার করেননি। এর পর থেকে নিজের তৈরি সামাজিক যোগাযোগমাধ্যম সোশ্যাল ট্রুথেই সব পোস্ট করেন ট্রাম্প। তবে গতকাল ট্রাম্প তাঁর এক্স অ্যাকাউন্টে নির্বাচনী প্রচারের একাধিক বিজ্ঞাপন পোস্ট করেন। নিজের ওয়েবসাইটের লিংকও সেখানে জুড়ে দেন তিনি।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button