Hot

আমেরিকা কখন কাকে ক্ষমতায় নিয়ে আসে তার ঠিক নেই : প্রধানমন্ত্রী

রমজানে নিত্যপণ্য মূল্য নিয়ন্ত্রণে রাখতে নতুন মন্ত্রিসভার সদস্যদের নির্দেশ

আমেরিকার লজ্জা নেই, তারা কখন কাকে ক্ষমতায় নিয়ে আসে তার ঠিক নেই বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তিনি বলেছেন, আমেরিকার গোয়েন্দার সাক্ষীতেই কিন্তু তারেক জিয়ার সাজা হয়েছে। তবে এদের (আমেরিকার) লজ্জা নেই। এরা একজনকে এমন করবে, আবার কখন কাকে পছন্দ করে ক্ষমতায় নিয়ে আসে তার ঠিক নেই।

গতকাল শনিবার টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। অপরদিকে টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী নতুন মন্ত্রীসভার সদস্যদের সঙ্গে অনানুষ্ঠানিক বৈঠকে রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় পণ্যমূল্য নিয়ন্ত্রণে রাখার নির্দেশনা দেন।

গতকাল দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে নতুন মন্ত্রিসভার শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে সকালে ঢাকা থেকে রওনা হয়ে দুপুরে পৌনে ১২টার দিকে টুঙ্গিপাড়ায় পৌঁছান শেখ হাসিনা ও তাঁর বোন শেখ রেহানা। টুঙ্গিপাড়ায় নতুন মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিন বাহিনীর একটি সুসজ্জিত দল রাষ্ট্রীয় সালাম প্রদান করে এবং বিউগলে করুণ সুর বেজে ওঠে। পরে প্রধানমন্ত্রী ও মন্ত্রিসভার সদস্যরা বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনায় সুরা ফাতেহা পাঠ এবং বিশেষ মোনাজাতে যোগ দেন। এরপর শেখ হাসিনা তার নিজ আসন গোপালগঞ্জ-৩ কোটালীপাড়া এবং টুঙ্গিপাড়ার আওয়ামী লীগ নেতাকর্মীদের নিয়ে আরেকবার বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

দ্বাদশ সংসদ নির্বাচনে জয়ী হয়ে টানা চতুর্থবারের মতো সরকার গঠনের পর ঢাকাই বাইরে এটাই ছিল প্রধানমন্ত্রীর প্রথম সফর। দুই দিনের সফরের দ্বিতীয় দিন রোববার কোটালীপাড়ায় কর্মী সভায় অংশ নেবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। মাঝে রাত্রিযাপন করবেন নিজ বাড়িতে। আজ রোববার তিনি ঢাকায় ফেরার কথা রয়েছে।
টুঙ্গিপাড়ায় কর্মীসভায় বিদেশি ষড়যন্ত্রের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, চক্রান্ত এখনো শেষ হয়নি, ষড়যন্ত্র এখনো চলছে। একজন নারী হয়ে আমি পাঁচ পাঁচবার ক্ষমতায় এসেছি এটা অনেক দেশের পছন্দ না। এছাড়া, আমাদের ভৌগোলিক অবস্থার কারণে অনেকের নজর আছে আমাদের ওপর। কাজেই এখানে বসে অন্য দেশের ওপর সন্ত্রাসী কর্মকাণ্ড চালাবে, এয়ার অ্যাটাক চালাবে সেটা আমি মেনে নেব না। আমরা ছোট হতে পারি। আমরা স্বাধীন-সার্বভৌম দেশ। আমরা স্বাধীনভাবে চলব।

জনগণ আমাদের শক্তি উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, চক্রান্ত ছিল আমাকে আসতে (ক্ষমতায়) দেবে না। তাদের হুকুমের দাস এমন কাউকে বসাবে। তার পর এ দেশটাকে নিয়ে খেলতে পারবে। বাংলাদেশের জনগণ তার (ষড়যন্ত্রের) ভালো জবাব দিয়েছে। আমি নির্বাচনকে উন্মুক্ত করে দিয়েছিলাম। উদ্দেশ্য ছিল- ভোটার যেন আসে এবং প্রতিযোগিতা যেন হয়।

শেখ হাসিনা বলেন, বিএনপি নির্বাচন করবে না এটা আমরা জানি। কারণ, এরা (বিএনপি) যে করবে তাদের নেতা কোথায়? একজন দুর্নীতি আর এতিমের অর্থ আত্মসাৎ করে সাজাপ্রাপ্ত আরেকজন অর্থপাচার ও মানি লন্ডারিংয়ের মামলায়। এই যে দুর্নীতি আমেরিকার গোয়েন্দা সংস্থা এফবিআই খুঁজে বের করেছে। তাদের (এফবিআই) গোয়েন্দার সাক্ষীতেই কিন্তু তারেক জিয়ার সাজা হয়েছে।

অপরদিকে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর নিজ বাসভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন মন্ত্রীসভার সদস্যদের সঙ্গে অনানুষ্ঠানিক বৈঠক করেন। সেই বৈঠকে ও মন্ত্রিসভার সদস্যদের রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় পণ্যমূল্য নিয়ন্ত্রণে রাখার নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য নিয়ন্ত্রণে রাখার নির্দেশনা েিদয় এ সময় প্রধানমন্ত্রী বলেন, পবিত্র রমজান ঘনিয়ে আসছে, তাই প্রয়োজনীয় পদক্ষেপ নিন, কারণ, এই মাসে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বাড়ানো উচিত নয়।

বৈঠকের পর প্রধানমন্ত্রীর সচিব মোহাম্মদ সালাহউদ্দিন সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করে বলেন, প্রধানমন্ত্রী রমজানের সময়, বিশেষ করে বড় মজুদদাররা যাতে কৃত্রিম সংকট সৃষ্টির জন্য জরুরি পণ্য মজুদ করতে না পারে সে ব্যাপারে পদক্ষেপ নেওয়ার জন্য মন্ত্রীদের নির্দেশ দিয়েছেন।

তিনি আরো বলেন, মন্ত্রীদের নিয়মিত মজুতবিরোধী অভিযান পরিচালনার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, প্রয়োজনীয় জিনিসের দাম নিয়ন্ত্রণে রাখুন, যাতে সাধারণ মানুষ স্বস্তিতে থাকতে পারে। সালাউদ্দিন বলেন, শেখ হাসিনা দেশ ও জনগণের জন্য কল্যাণকর যে কোনো প্রকল্প গ্রহণের সময় মন্ত্রীদের সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে বলেন।

গোপালগঞ্জ থেকে চৌধূরী হাসান মাহমুদ জানান, তড়ি ঘড়ি করে নয়, সময় মতো সরকার গঠন করা হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, একটি মুসলিম দেশের পাঁচবার নারী প্রধানমন্ত্রী, যা অনেক দেশের পছন্দ নয়। বৈশ্বিক যুদ্ধ পরিস্থিতি কারণে জিনিসপত্রের দাম আবারো বাড়তে পারে বলে শঙ্কা প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, দ্রব্যমূল্য মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখা হবে।

বৈশ্বিক যুদ্ধ পরিস্থিতি কারণে জিনিসপত্রের দাম আবারো বাড়তে পারে বলে শঙ্কা প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, দ্রব্যমূল্য মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখা হবে। টুঙ্গিপাড়ার মানুষের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে প্রধানমন্ত্রী, শেষ জীবনে টুঙ্গিপাড়ায় অবস্থানের আকাক্সক্ষা ব্যক্ত করেন। ৫ম বারের সরকার গঠনের পর এটি সরকার প্রধানের প্রথম সফর। বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানিয়ে নব উদ্যোমে যাত্রা শুরু করল নতুন মন্ত্রীসভার সদস্যরা। সব চ্যালেঞ্জ মোকাবিলা করে, লক্ষ্য আগামীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ।

Show More

8 Comments

  1. Howdy very cool site!! Man .. Beautiful .. Wonderful ..

    I’ll bookmark your web site and take the feeds also?

    I am happy to search out a lot of helpful info here within the post,
    we’d like develop more techniques on this regard, thanks for sharing.
    . . . . .

    My webpage vpn code 2024

  2. You actually make it seem so easy with your presentation however I to find this topic to be really something which I think I’d by
    no means understand. It seems too complex and very large for me.
    I’m looking ahead to your subsequent publish, I will attempt to get the hang of
    it!

    Feel free to visit my web page :: vpn definition

  3. This is the perfect website for anybody who hopes to understand this topic.
    You understand a whole lot its almost hard to argue with you (not that
    I personally will need to…HaHa). You certainly put a brand new spin on a topic that’s been discussed for
    years. Great stuff, just excellent!

    Also visit my homepage vpn coupon codes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button