International

ইউক্রেনকে অস্ত্র দেওয়ায় ‘বিরক্ত’ ট্রাম্প যা বললেন

ইউক্রেন ও অন্যান্য দেশকে অস্ত্র দেওয়ার জন্য যুক্তরাষ্ট্রের অস্ত্র ও গোলাবারুদের মজুদ ফুরিয়ে যাচ্ছে বলে দাবি করেছেন ডোনাল্ড ট্রাম্প। 

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের মনোনীত প্রার্থী প্রতিশ্রুতি ব্যক্ত করে বলেন, নির্বাচনে জয়ী হলে অস্ত্রের প্রবাহ ঘুরিয়ে দেওয়া হবে এবং মার্কিন সামরিক বাহিনীকে ‘পুনর্নির্মাণে ঐতিহাসিক বিনিয়োগ’ করা হবে। 

জুলাইতে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে ফোনে কথা বলার সময় ট্রাম্প বলেছিলেন, নভেম্বরের নির্বাচনে তিনি প্রেসিডেন্ট নির্বাচিত হলে কিয়েভ এবং মস্কোর মধ্যে দ্বন্দ্ব দ্রুত শেষ করতে কার্যকর উদ্যোগ নেবেন। এর আগে জুন মাসে ট্রাম্প বলেছিলেন, তিনি ইউক্রেনে কয়েক বিলিয়ন ডলারের অর্থ সহায়তা বন্ধ করবেন।

সম্প্রতি নর্থ ক্যারোলিনার এক সমাবেশে সমর্থকদের উদ্দেশ্যে ট্রাম্প বিরক্তি প্রকাশ করে বলেন, বাইডেন প্রশাসন সমস্ত ঝুঁকিপূর্ণ এলাকার বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে, যেখানে তারা বলতে চেয়েছে, আমাদের কাছে কোনো গোলাবারুদ নেই। আপনারা কী জানেন- কেন গোলাবারুদ নেই? 

ট্রাম্প নিজেই এ প্রশ্নের জবাব দিয়ে বলেন, আমরা ইউক্রেন এবং বিভিন্ন জায়গায় সব গোলাবারুদ উজাড় করে দিয়েছি। আমরা ইউক্রেনকে সবকিছু দিয়ে দিয়েছি।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button