International

ইউরোপে মাদক পাচারকারীদের বিরুদ্ধে অভিযান, গ্রেপ্তার ৫৯

ইউরোপজুড়ে মাদক পাচারকারীদের বিরুদ্ধে অভিযান চালানো হয়েছে। এ সময় মোট ৫৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদেরকে আলবানিয়া, যুক্তরাজ্য, জার্মানি, ইটালি ও স্পেন থেকে গ্রেপ্তার করা হয়েছে। গত সোম ও মহ্গলবার এই মাদক পাচারকারীদের বিরুদ্ধে অভিযান চলে। ইটলিতে আরো ১০ জনের বিরুদ্ধে সতর্কতামূলক ব্যবস্তা নেয়া হয়েছে।

এই মাদক-পাচারকারীরা কাজ চালাত মূলত আলবানিয়া ও ইটালি থেকে। তবে অভিযুক্তদের বিভিন্ন দেশ থেকে ধরা হয়েছে। ইউরোপের বিচারবিভাগীয় এজেন্সি ইউরোজাস্ট জানিয়েছে, এই মাদক পাচারকারীদের নেটওয়ার্ক হেরোইন, কোকেন, হাশিস, মারিজুয়ানা পাচার করত। তারা সাধারণত গড়ির গোপন চেম্বারে করে মাদক নিয়ে যেত।

এই মাদকপাচারকারীদের বিরুদ্ধে ফ্লোরেন্সে ইউরোজাস্ট ও ইউরোপোলের অফিস তদন্ত শুরু করে। তাদের সাহায্য করে পুলিশ কর্মীরা। গোটা ইউরোপজুড়ে তারা মাদকপাচারকারীদের নেটওয়ার্ক খুঁজে বের করে তা ভাঙতে তৎপর হয়। ২০২৩ সালের ডিসেম্বরে স্পেনে ১১ টন কোকেন উদ্ধার করা হয়। সেই সময় তল্লাশি চালিয়ে ২০ জন অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়।

স্পেনের পুলিশ সেই সময় জানিয়েছিল, মূলত আলবানিয়ার পাচারকারীরা ওই কোকেন পাচারের সঙ্গে যুক্ত ছিল। তারাই ইউরোপ ও দক্ষিণ অ্যামেরিকায় মাদক পাচারের কাজটা করে।

Show More

7 Comments

  1. I have been exploring for a little bit for any high quality articles or blog posts in this sort of area .
    Exploring in Yahoo I finally stumbled upon this web site.

    Studying this information So i’m satisfied to convey that I have an incredibly good uncanny feeling
    I came upon just what I needed. I most for sure will make certain to don?t disregard this website and give it a look on a relentless basis.

    Look into my homepage :: vpn special coupon code 2024

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button