International

ইমরানের কারাবাসের এক বছর, পাকিস্তানে পিটিআই’র বিশাল জনসভা

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই প্রতিষ্ঠাতা ইমরান খানের কারাবাসের এক বছর উপলক্ষে সোমবার বিশাল জনসভা হয়েছে। এ সময় তার মুক্তির দাবিতে আন্দোলনকারীরা বিক্ষোভ করেন। খবর ডন অনলাইনের। 

প্রচণ্ড গরম উপেক্ষা করেই খাইবার-পাখতুনখোয়ার শাহ মানসুর শহরে আয়োজিত এই জনসভায় দেশের বিভিন্ন স্থান থেকে নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। তাদের অনেকের হাতে ছিল দলীয় পতাকা ও ইমরান খানের ছবি। সমাবেশে ইমরান খানের মুক্তির দাবিতে ব্যাপক কর্মসূচি গ্রহণের কথা জানিয়েছেন দলের শীর্ষ নেতারা। 

পিটিআই নেতা আসাদ কায়সার বলেন, ‘লক্ষ্য অর্জনের জন্য (ইমরান খানের মুক্তি) আমরা ইতোমধ্যে যথেষ্ট ত্যাগ স্বীকার করেছি। এখন  পিছপা হওয়া যাবে না। নইলে সব বৃথা যাবে।’ 

ব্যারিস্টার গোহার বলেন, ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবিকে মিথ্যা মামলায় বন্দী করা হয়েছে। সাবেক প্রধানমন্ত্রীর জনপ্রিয়তা ও ভাবমূর্তি ক্ষুণ্ণ করার জন্য এসব হয়রানি করা হচ্ছে বলে ফেডেরাল সরকারকে দায়ী করেন তিনি। জনসভায় আরও বক্তব্য রাখেন ওমর আইয়ুব। পিটিআই-এর নেতা কর্মীদেরকে গোয়েন্দা সংস্থার সদস্যরা বিনা ওয়ারেন্টে আটক করছে বলে অভিযোগ করেন তিনি। বক্তব্যে ওমর আইয়ুব এই চর্চা বন্ধের জোর দাবি জানান।

এদিকে, যুক্তরাষ্ট্রে অবস্থানকারী পিটিআই সমর্থকরা ইউএস ক্যাপিটল হিলের সামনে বিক্ষোভ প্রদর্শন করেছেন। এতে অংশগ্রহণকারীদের পক্ষ থেকে সরকারের বিরুদ্ধে ইমরান খান, ইয়াসমিন রশীদসহ অন্যান্য শীর্ষস্থানীয় নেতার মিথ্যা মামলায় আটক রাখার অভিযোগ করা হয়। বিক্ষোভে যুক্তরাষ্ট্র ও আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার কাছে তাদের দ্রুত মুক্তি নিশ্চিত করার দাবিও জানানো হয়।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button