USA

ঈশ্বর ছাড়া নির্বাচন থেকে আমাকে কেউ সরাতে পারবে না ॥ বাইডেন

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, ‘একমাত্র সর্বশক্তিমান ঈশ্বর ছাড়া কেউ আমাকে নির্বাচন থেকে সরাতে পারবে না’। বাইডেন ডেমোক্র্যাটিক পার্টির  পক্ষ থেকে যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে লড়াই করবেন। তাকে এই নির্বাচনে অংশ নেওয়া থেকে ঈশ্বর ছাড়া কেউ আটকাতে পারবেন না বলে শনিবার এক সাক্ষাৎকারে বলেছেন বাইডেন। খবর এবিসি নিউজের।
সম্প্রতি বিভিন্ন জরিপ অনুযায়ী, ট্রাম্পের চেয়ে পেছনে রয়েছেন বাইডেন। জনগণ বাইডেনের তুলনায় ট্রাম্পকে বেশি সমর্থন করছে। এ প্রসঙ্গে এবিসি বাইডেনকে প্রশ্ন করেন, যদি তিনি নিশ্চিতভাবে জানতে পারেন যে তিনি নির্বাচনে ট্রাম্পের কাছে পরাজিত হবেন, তিনি সরে দাঁড়াবেন কিনা। জবাবে বাইডেন বলেন, আমি নির্বাচন থেকে সরে দাঁড়াবো কিনা, এটি নির্ভর করে একমাত্র ঈশ্বরের ওপর। কেবল ঈশ্বরই আমাকে দমাতে পারেন। আর কেউ না।

গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের আগাম নির্বাচন প্রসঙ্গে ডেমোক্রেটিক নেতা ৮১ বছর বয়সী জো বাইডেনের সঙ্গে রিপালিকান প্রতিপক্ষ ৭৮ বছরের ডোনাল্ড ট্রাম্প মুখোমুখি বিতর্কে অংশ নেন। বিতর্কটি সরাসরি সম্প্রচার করে সিএনএন। বিতর্কে প্রতিপক্ষ ট্রাম্পের সঙ্গে ঠিকমত কথা বলতে পারেননি বাইডেন। বিতর্কে বার্ধক্যের ছাপ স্পষ্ট ফুটে ওঠে বাইডেনের। আর এরপর থেকেই তিনি প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হওয়ার জন্য কতটুকু যোগ্য তা নিয়ে প্রশ্ন ওঠে। এতে বাইডেনসহ তার রাজনৈতিক দল ডেমোক্রেটিকও বিপাকে পড়েছে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button