International

উত্তরপ্রদেশে বাজি পোড়ানোর সময় বিস্ফোরণে ৪ শিশু নিহত

ভারতের উত্তরপ্রদেশে ভয়াবহ বিস্ফোরণ। প্রাণ গেল ৪ শিশুর। এই ঘটনায় দ্রুত উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মৃতদের পরিবারের জন্য ক্ষতিপূরণও ঘোষণা করা হয়েছে। ঘটনায় জড়িত থাকার সন্দেহে ৩ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। তদন্ত চলছে। দিল্লি থেকে আসছে বিশেষ তদন্তকারী দল। বৃহস্পতিবার এমনটাই জানিয়েছে পুলিশ।

জানা গিয়েছে, উত্তরপ্রদেশের চিত্রকুটে বুন্দেলখণ্ড গৌরব মহোৎসব পালিত হচ্ছিল। উৎসব উপলক্ষে সেখানে প্রচুর মানুষ ভিড় করেছিলেন। ছিল শিশুরাও। পুলিশ সূত্রে খবর, বাজি পোড়ানোর সময় বিস্ফোরণটি ঘটে সেখানে। এনিয়ে প্রয়াগরাজের এডিজি ভানু ভাস্কর জানিয়েছেন, “দুর্ঘটনার খবর পেয়ে চিত্রকুটের পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, ডিআইজি সকলে ঘটনাস্থলে পৌঁছন। সঙ্গে ছিলেন অন্যান্য আধিকারিকরাও। আমাদের ফরেন্সিক দল, বোম ডিসপোজাল স্কোয়াডকেও সেখানে পাঠানো হয়। এই ঘটনায় ৪ শিশুর মৃত্যু হয়েছে।”

এ ঘটনায় ষড়যন্ত্রের সন্দেহ করা হচ্ছে। এক শীর্ষ কর্মকর্তার বক্তব্য, তিন জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। বিস্ফোরণের ঘটনায় জড়িত থাকার সন্দেহে আরও কয়েকজনের নামে মামলা দায়ের করা হতে পারে। তদন্ত চলছে। এডিজি ভানু ভাস্কর আরও জানিয়েছেন, “এই ঘটনার তদন্তভার নতুন এক তদন্তকারীর হাতে তুলে দেয়া হয়েছে। খুব শীঘ্রই নয়াদিল্লি, লখনউ, প্রয়াগরাজ ও আগ্রা থেকে বিশেষ দল এখানে আসছে। যত দ্রুত সম্ভব আমরা তদন্ত শেষ করব। এখনই কারও নাম প্রকাশ্যে আনা হবে না। ঘটনা প্রসঙ্গে এখনই কোনও মন্তব্যও করা হবে না। মৃত শিশুদের ময়নাতদন্ত চলছে। বেশ কয়েকজনকে জিজ্ঞাসবাদ করা হচ্ছে।”

এই দুর্ঘটনায় নড়েচড়ে বসেছে উত্তরপ্রদেশ প্রশাসন। উচ্চ পর্যায়ের কমিটি গঠন করে দ্রুত তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। একইসঙ্গে ক্ষতিপুরণও ঘোষণা করা হয়েছে। মৃতদের পরিবারকে ৫ লক্ষ রুপি ও আহতদের ৫০ হাজার রুপি দেয়া হয়েছে। কথা বলা হয়েছে ওই শিশুদের পরিবারের সদস্যদের সঙ্গেও।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button