Science & Tech

এআই ভিডিওতে ট্রাম্প-মাস্ক, সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল

রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও নিজেকে নিয়ে একটি এআই ভিডিও শেয়ার করেছেন বিলিয়নিয়ার ইলন মাস্ক। এআইয়ের ওই ভিডিওতে বি গিসের ‘স্টেইন অ্যালাইভ’ গানের সঙ্গে নাচতে দেখা গেছে এ দুজনকে। এনডিটিভি বুধবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ইলন মাস্ক হাস্যকর ভঙ্গিতে জিঙ্গাসা করলেন, আমাদেরও এমন কোনো পদক্ষেপ আছে নাকি?

ভিডিওটি মূলত উটাহের মার্কিন সিনেটর মাইক লি শেয়ার করেছিলেন।

সেই ভিডিওটি এখন পর্যন্ত ৬৫ লাখেরও বেশি মানুষ দেখেছে, সাড়ে তিন হাজারেরও বেশি রি-টুইট হয়েছে। যদিও কিছু ব্যবহারকারী ভিডিওটি পছন্দ করেছেন, তবে কেউ কেউ এআইয়ের ভুল-ত্রুটিগুলোও তুলে ধরেছেন।

একজন ব্যবহারকারী লিখেছেন, ‘এখন পর্যন্ত আমার দেখা সেরা ভিডিও!!!’

আরেকজন লিখেছেন, কোনো ভাবে এটি ভোটে জিতবে হাহা।

অন্যজন লিখেছেন, ‘আমি আসলে বুঝতে পারছিনা, কোনটা আসল, আর কোনটা নকল।

প্রতিবেদনে বলা হয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে ২০২৪ সালের নির্বাচন, কমলা হ্যারিস ও জলবায়ু নিয়ে ট্রাম্প ও মাস্কের আলোচনার পরই ভিডিওটি প্রকাশ পেয়েছে। যদিও ওই আলোচনার ভিডিওটি বিভিন্ন প্রযুক্তিগত সমস্যার মুখোমুখি হয়েছিল।

গণমাধ্যমের তথ্য মতে, এর আগে ২০২১ সালের ৬ জানুয়ারি ডোনাল্ড ট্রাম্পকে টুইটার থেকে নিষিদ্ধ করা হয়েছিল (বর্তমান এক্স)। এরপর ২১ ফেব্রুয়ারি তিনি তার নিজস্ব সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ‘ট্রুথ সোশ্যাল’ চালু করেছিলেন।

ওই বছরের নভেম্বরেই ইলন মাস্ক টুইটার কিনে নেন। পরে ট্রাম্পের অ্যাকাউন্ট @realDonaldTrump পুনরুদ্ধার করেন।

গত মাসে সাবেক এ রাষ্ট্রপতিকে টেসলার সিইও সমর্থন করেছিলেন। দু’জনের মধ্যে সম্পর্ক বছরের পর বছর ধরে পরিবর্তিত হয়েছে এবং তারা অতীতে অনলাইনে ব্যবসা করেছিলেন।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button