Bangladesh

এবার বিদেশি পর্যবেক্ষকদের স্বাগতের কথা বললেন পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক। ঢাকা, ১০ জুলাই

নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকেরা এলে তাঁদের স্বাগত জানানো হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। সোমবার পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত নতুন ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক। এ সময় তিনি এ কথা বলেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। সাক্ষাৎকালে সারাহ কুক পররাষ্ট্রমন্ত্রীকে বলেন, তাঁদের আশা বাংলাদেশের আসন্ন জাতীয় নির্বাচন অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও অংশগ্রহণমূলক হবে। এ সময় পররাষ্ট্র মন্ত্রী নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের স্বাগত জানানোর অভিপ্রায় ব্যক্ত করেন। তিনি অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ সাধারণ নির্বাচনের জন্য সব রাজনৈতিক দলের অঙ্গীকারের ওপর জোর দেন।

এর আগে গত শনিবার রাজধানীতে এক অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেছিলেন আগামী জাতীয় নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের উপস্থিতিকে সরকার খুব গুরুত্ব দিচ্ছে না। ফরেন সার্ভিস একাডেমিতে ডিপ্লোমেটিক করেসপনডেন্ট অ্যাসোসিয়েশন বাংলাদেশ (ডিকাব) আয়োজিত ডিকাব টকে প্রশ্নের জবাবে তিনি ওই কথা বলেন। তখন তিনি আরও বলেছিলেন, ‘নির্বাচনে পর্যবেক্ষক এলে ভালো, কিন্তু না এলে আমরা পরোয়া করি না।’ তাঁর মতে, দেশে একটি সংস্কৃতি তৈরি হয়েছে বিদেশিদের এনে এনে নির্বাচন দেখানোর, যা ভবিষ্যতে বন্ধ করা দরকার।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button