International

ওয়াশিংটনে বসেই বাইডেনের দিকে আঙুল তুললেন এরদোগান

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে অনুষ্ঠিত ন্যাটো সম্মেলনে গিয়ে গাজা হামলার জন্য মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে দোষারোপ করলেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। তিনি বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং তার প্রশাসন গাজায় ইসরায়েলি “যুদ্ধাপরাধ” এবং আন্তর্জাতিক আইন লঙ্ঘনের সাথে জড়িত। খবর আল জাজিরার।

ওয়াশিংটন ডিসিতে ন্যাটো সম্মেলনের সময় নিউজউইকের সাথে একটি সাক্ষাত্কারে এরদোগান এই কথা বলেন। এ সময় তিনি গাজার বেসামরিক নাগরিকদের ওপর ইসরায়েলের নৃশংস হত্যা, হাসপাতাল, সহায়তা কেন্দ্র এবং অন্যান্য স্থানে হামলার কথা তুলে ধরেন।

এরদোগান বলেন, যদিও মার্কিন প্রশাসন যুদ্ধাপরাধ এবং আন্তর্জাতিক আইন লঙ্ঘনের বিষয়টি উপেক্ষা করছে তারপরও তারা ইসরায়েলকে সর্বাধিক সহায়তা প্রদান অব্যাহত রেখেছে। তারা ইসরায়েলকে সামরিক সহায়তা দিয়ে যাচ্ছে। 

তিনি বলেন, এই মুহুর্তে, আন্তর্জাতিক আইন লঙ্ঘনের জন্য ইসরায়েলের বিরুদ্ধে কী ধরনের নিষেধাজ্ঞা আরোপ করা হবে এবং কে সেই নিষেধাজ্ঞা আরোপ করবে এটাই আসল প্রশ্ন এবং কেউ এর উত্তর দিচ্ছে না।

গাজা হামলায় ইসরায়েল ক্রমাগতভাবে আন্তর্জাতিক আইন লঙ্ঘনের অভিযোগ প্রত্যাখ্যান করেছে এবং ইচ্ছাকৃতভাবে বেসামরিক মানুষকে লক্ষ্যবস্তু করার অভিযোগ অস্বীকার করেছে। তুরস্ক বারবার গাজায় ইসরায়েলের হামলার নিন্দা করেছে, ইসরায়েলকে সমর্থন করার জন্য পশ্চিমা দেশগুলোর সমালোচনা করেছে এবং আন্তর্জাতিক আদালতে ইসরায়েলকে শাস্তি দেওয়ার আহ্বান জানিয়েছে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button