USA

কমলার দল ছেড়ে ট্রাম্প শিবিরে কেনেডি জুনিয়র

যুক্তরাষ্ট্রের আসন্ন নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির সমর্থক রবার্ট এফ কেনেডি জুনিয়র তার বিরোধী রাজনৈতিক দল রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের প্রতি সমর্থন জানিয়েছেন। 

কেনেডি জুনিয়র শুক্রবার দেশটির অ্যারিজোনা অঙ্গরাজ্যের ফিনিক্স শহরে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান। শনিবার বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা অঙ্গরাজ্যে রিপাবলিকান প্রার্থী সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নির্বাচনি সমাবেশের আয়োজন করেন। কেনেডি জুনিয়র এতে যোগ দিয়ে দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বি ট্রাম্পের প্রতি সমর্থন জানিয়েছেন। 

কেনেডি জুনিয়র যুক্তরাষ্ট্রে রাজনৈতিকভাবে প্রভাবশালী কেনেডি পরিবারের সদস্য। তার রাজনৈতিক জীবনের বেশির ভাগ সময়ই কেটেছে ডেমোক্রেটিক পার্টিতে। তবে দীর্ঘদিনের এ রাজনৈতিক সমর্থন ছেড়ে এবার রিপাবলিকান পার্টির প্রার্থী ট্রাম্পের প্রতি সমর্থন জানিয়েছেন তিনি। 

সংবাদ সম্মেলনে কেনেডি জুনিয়র বলেছেন, ‘নির্বাচনে আমার জয়লাভের কোনো বাস্তবসম্মত উপায় আছে বলে আমি আর মনে করি না।’ 

এ সময় ডেমোক্রেটিক পার্টি প্রেসিডেন্ট প্রার্থী হিসাবে কমলা হ্যারিসকে বেছে নেওয়ায় তিনি দলটির সমালোচনাও করেন। কেনেডি জুনিয়র মনে করেন, প্রার্থিতার জন্য দলের প্রাইমারিতে কোনো প্রতিদ্বন্দ্বিতা করতে হয়নি কমলাকে। এর নিন্দা জানান এফ কেনেডি জুনিয়র। 

ডেমোক্রেটিক দলের প্রতি নানা অসন্তোষের কথা জানিয়ে তিনি আরও বলেছেন, ‘এসব কারণেই আমি ট্রাম্পকে সমর্থন দেব।’ 

এছাড়া ট্রাম্পকে সাহায্য করার আপাত প্রচেষ্টায় এবং ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের কাছ থেকে ভোট দূরে সরিয়ে নেওয়ার জন্য কেনেডি জুনিয়র ভোটের হিসাব ডেমোক্র্যাটিক দলের দিকে ঝুঁকে থাকা রাজ্যগুলোতে ব্যালটে থাকার সিদ্ধান্ত নিয়েছেন। 

এদিকে নানা জরিপে দেখা গেছে, ট্রাম্পের চেয়ে জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন কমলা।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button