Uncategorized

কেমন হতে পারে আইফোন ১৫

প্রতিবছরের শেষের দিকে অ্যাপল তাদের আইফোন লাইন আপের সদস্যদের বাজারে আনে। সেপ্টেম্বরে তারা ফোনের বিষয়ে বিস্তারিত তথ্য জানিয়ে থাকে। কিন্তু আইফোনের জনপ্রিয়তা বেশি। তাই অনেক আগে থেকেই আইফোন নিয়ে জল্পনা-কল্পনা চলতে থাকে। এবারও তার ব্যত্যয় ঘটেনি।

প্রতিবছরের মতো এবারও আইফোন ১৫ লাইন আপে নতুন কিছু ফিচার যোগ হচ্ছে। অনেকেই তাদের ফোন বদলের পরিকল্পনা করে নিয়েছেন। কিন্তু নতুন লাইন-আপ সম্পর্কে এখন পর্যন্ত কি জানা গেছে? চলুন জেনে নেই: 

আইফোন ১৫ লাইন-আপে আছে চারটি ফোন
আইফোনের নতুন লাইন আপে চারটি মডেল উন্মুক্ত হবে। বিশেষজ্ঞদের ধারণা, নতুন লাইন-আপের দুটো ফোনে ৬ দশমিক ১ ইঞ্চি স্ক্রিন থাকবে আর বাকি দুটো মডেলে থাকবে ৬ দশমিক ৭ ইঞ্চির স্ক্রিন। 

টাইটানিয়াম বিল্ড কোয়ালিটি
অনেকদিন ধরেই শোনা যাচ্ছে অ্যাপল ওয়াচ আল্ট্রার গঠন এবার আইফোনেও আসবে। অর্থাৎ আইফোনের বডি ফ্রেমে টাইটানিয়াম ব্যবহৃত হবে৷ যদি তা হয় তাহলে তো অনেক ভালো। স্টিল থেকে টাইটানিয়াম অনেক শক্তপোক্ত। কিন্তু তা লোহা থেকে পাতলা। 

সব মডেলেই ডাইনামিক আইল্যান্ড
অ্যাপল গত বছর তাদের প্রো মডেলে ডাইনামিক আইল্যান্ড দিয়ে চমকে দিয়েছিল। তবে এবার আইফোন ১৫ লাইন আপে সব মডেলেই ডাইনামিক আইল্যান্ড থাকবে। 

পেরিস্কোপ স্টাইলের জুমলেন্স
একজন বিশেষজ্ঞ জানিয়েছেন আইফোন ১৫ প্রো ম্যাক্সে পেরিস্কোপ স্টাইলের জুমলেন্স দেওয়া হবে। ফলে অপটিক্যাল জুমের সুযোগ বাড়বে অন্তত ছয়গুণ। 

ইউএসবি টাইপ সি পোর্ট
অ্যাপল নিয়ে কিছু অভিযোগ তো আছেই। তারা ইউএসবি টাইপ সি পোর্ট দিলেও তাতে ডাটা ট্রান্সফার দ্রুত নয়। এবার হয়তো সেই আক্ষেপ ঘুচবে। 

চার্জ থাকবে বেশি
অ্যাপল তাদের নতুন লাইন আপে ৩ ন্যানোমিটারের প্রসেসর ব্যবহার করবে। এ১৭ বায়োনিক প্রসেসরের ফেব্রিক্যাশন কম হওয়ায় মোবাইলের চার্জও অনেকক্ষণ থাকবে। 

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button