Bangladesh

গণনা চলছে, নির্বাচন বর্জন ১৪ প্রার্থীর, বাতিল নৌকার একজনের, ৩টা পর্যন্ত ভোট পড়েছে ২৭.১৫ শতাংশ: ইসি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বেলা ৩টা পর্যন্ত সারা দেশে ২৭.১৫ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। আজ বিকাল ৩টা ২০ মিনিটে এই তথ্য জানিয়েছেন ইসির জনসংযোগ শাখার পরিচালক মো. শরিফুল আলম। তার দেয়া তথ্য অনুযায়ী, বিকাল ৩টা পর্যন্ত ঢাকা বিভাগে ২৫ শতাংশ, চট্টগ্রাম বিভাগে ২৭ শতাংশ, রাজশাহী বিভাগে ২৬ শতাংশ, খুলনা বিভাগে ৩২ শতাংশ, বরিশাল বিভাগে ৩১ শতাংশ, সিলেট বিভাগে ২২ শতাংশ, রংপুর বিভাগে ২৬ শতাংশ, ময়মনসিংহ বিভাগে ২৯ শতাংশ ভোট পড়েছে।
এর আগে আজ দুপুর ১২টা পর্যন্ত ১৮ দশমিক ৫০ শতাংশ ভোট পড়েছে বলে জানান নির্বাচন কমিশন সচিব মো.জাহাংগীর আলম।
এদিকে নির্বাচন কমিশন থেকে ২৭ শতাংশ ভোট পড়ার তথ্য দেয়া হলেও কেন্দ্রে ভিন্ন চিত্র দেখা গেছে। সকাল থেকে বিভিন্ন কেন্দ্রে ভোটার উপস্থিতির সংখ্যা অনেক কম দেখা গেছে।

ভোটগ্রহণ শেষে এখন চলছে গণনা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শেষে এখন চলছে গণনা। রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোট গ্রহণ।

আওয়ামী লীগ জাতীয় পার্টিসহ ২৮টি রাজনৈতিক দল ভোটে অংশ নিয়েছে। এবারের নির্বাচনে নানা আলোচনার মধ্য অন্যতম একটি হচ্ছে এবার সংসদে বিরোধী দল হবে কোন দল।

১৬: ১৭

চট্টগ্রাম-১৬ আসনের নৌকার প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরীর প্রার্থিতা বাতিল

চট্টগ্রাম-১৬ আসনের আওয়ামী লীগের প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরীর প্রার্থিতা বাতিল করা হয়েছে। নির্বাচন কমিশন তাঁর প্রার্থিতা বাতিল করেছে। রোববার বিকাল ৪টায় এ ইসি সচিব মো. জাহাংগীর আলম এ তথ্য জানান।

এর আগে নিজের অনুসারীকে আটক করায় নৌকার প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরী থানায় এসে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদকে ধমকান। রোববার দুপুর ১২টায় বাঁশখালী থানায় ওসির কার্যালয়ে এই ঘটনা ঘটে। এর একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

১৬: ১৩

সারা দেশে ভোটের দিনে নির্বাচন বর্জন ১৪ প্রার্থীর

নির্বাচনের অনিয়মের অভিযোগে সারা দেশে ভোটের দিনে নির্বাচন বর্জন করেছেন ১৪ প্রার্থী। এদের মধ্য স্বতন্ত্রসহ অন্য দলের প্রার্থীরাও আছেন।

১৬: ০৪

সময় শেষ। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহনেরর পর ঘণ্টার মাধ্যমে তা শেষ ঘোষণা করা হলো। রামচন্দ্রপুর দ্বি-মুখী সিনিয়র মাদ্রাসা, চাটমোহর, পাবনা, ৭ জানুয়ারি

সময় শেষ। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহনেরর পর ঘণ্টার মাধ্যমে তা শেষ ঘোষণা করা হলো। রামচন্দ্রপুর দ্বি-মুখী সিনিয়র মাদ্রাসা, চাটমোহর, পাবনা, ৭ জানুয়ারিছবি: হাসান মাহমুদ

ভোট শেষ, ১১ কোটি ৯৩ লাখ ভোটার ফলের অপেক্ষায়, ৩টা পর্যন্ত ২৬.৩৭ শতাংশ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয় আজ রোববার সকাল ৮টা থেকে। ৩০০ আসনের মধ্যে ২৯৯টিতে ভোট গ্রহণ শেষ হয় বিকেল ৪টার দিকে। একজন প্রার্থীর মৃত্যুর কারণে নওগাঁ-২ আসনের ভোট গ্রহণ বাতিল করা হয়েছে। এখন ভোট গনণা চলছে।

২৯৯ আসনে মোট ভোটার ১১ কোটি ৯৩ লাখ ৩৩ হাজার ১৫৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬ কোটি ৫ লাখ ৯২ হাজার ১৬৯, আর নারী ভোটার ৫ কোটি ৮৭ লাখ ৪০ হাজার ১৪০। হিজড়া ভোটারের সংখ্যা ৮৪৮।

নির্বাচন কমিশনের মোট নিবন্ধিত দলের সংখ্যা ৪৪। এর মধ্যে নির্বাচনে অংশ নিচ্ছে ২৮টি রাজনৈতিক দল। বিএনপিসহ নিবন্ধিত বাকি দল এবং আরও কিছু বিরোধী দল নির্বাচন বর্জন করেছে।

সকাল থেকে বিভিন্ন জেলা থেকে প্রথম আলোর প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর বলছে, সকালে ভোটার উপস্থিতি কোথাও কোথাও কম ছিল। কোথাও কোথাও ছিল তুলনামূলক বেশি।

এদিকে সারা দিনে ভোটের চট্টগ্রামে গুলির ঘটনা ঘটেছে। আর মুন্সিগঞ্জে একজনকে কুপিয়ে হত্যা করা হয়েছে। এছাড়া এক মন্ত্রীর প্রকাশ্য ব্যালটে সিল মারা, কুমিল্লায় দুই কেন্দ্রে নৌকা প্রতীকের সিল মারা ব্যালট জব্দ, পরে বাতিল করা, রাজধানীর বনানীতে বিদেশি পর্যবেক্ষক আসার আগে হঠাৎ দীর্ঘ লাইন, তাঁরা চলে যেতেই ফাঁকাসহ নানা ঘটনার মধ্য দিয়ে আজ ভোটগ্রহণ শেষ হলো।

এদিকে সারা দেশে বেলা ৩টা পর্যন্ত ২৬ দশমিক ৩৭ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। কমিশনের সচিব মো. জাহাংগীর আলম বলেন, এই হিসাবে কিছুটা হেরফের হতে পারে। কারণ সব জায়গার তথ্য পাওয়া যায়নি।

ইসি সূত্র জানায়, বেলা ৩টা পর্যন্ত ঢাকায় ২৫, চট্টগ্রামে ২৭, খুলনায় ৩২, সিলেটে ২২, ময়মনসিংহে ২৯, রাজশাহীতে ২৬, রংপুরে ২৬ ও বরিশালে ৩১ শতাংশ ভোট পড়েছে।
এর আগে বেলা ১২টার পরে ইসি সচিব মো. জাহাংগীর আলম সাংবাদিকদের বলেন, বেলা ১২টা ১০ মিনিট পর্যন্ত সারা দেশে সাড়ে ১৮ শতাংশ ভোট পড়েছে।

১৫: ৫১

দেখে নিন আগের সব নির্বাচনের ফলাফলসহ বিস্তারিত

গণনা চলছে, নির্বাচন বর্জন ১৪ প্রার্থীর, বাতিল নৌকার একজনের
গণনা চলছে, নির্বাচন বর্জন ১৪ প্রার্থীর, বাতিল নৌকার একজনের
গণনা চলছে, নির্বাচন বর্জন ১৪ প্রার্থীর, বাতিল নৌকার একজনের
গণনা চলছে, নির্বাচন বর্জন ১৪ প্রার্থীর, বাতিল নৌকার একজনের

১৫: ৩৯

রাজধানীর কবি নজরুল সরকারি কলেজ কেন্দ্রে দুপুর সাড়ে ১২ টার দিকে ভোট দেন এই ভোটার

রাজধানীর কবি নজরুল সরকারি কলেজ কেন্দ্রে দুপুর সাড়ে ১২ টার দিকে ভোট দেন এই ভোটার

নির্বাচনে বেশি ভোট পড়ছে খুলনায়, কম সিলেটে

নির্বাচন কমিশন (ইসি) সূত্র জানিয়েছে, রোববার বেলা ২টা ৪০ মিনিট পর্যন্ত হিসাবে দেখা গেছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বেশি ভোট পড়ছে খুলনা বিভাগে, কম সিলেটে। এছাড়াও ঢাকা বিভাগের আসনগুলোতে ২৫ শতাংশ, ময়মনসিংহ ২৯ শতাংশ, চট্টগ্রাম ২৭ শতাংশ, রাজশাহী ২৬ শতাংশ, খুলনা ৩১ শতাংশ, রংপুর ২৬ শতাংশ, সিলেট ২২ শতাংশ ও বরিশালে ৩০ শতাংশ ভোট পড়েছে। সার্বিকভাবে কত শতাংশ ভোট পড়েছে, তা জানা যায়নি।  

তবে এর আগে বেলা ১২টার পরে ইসি সচিব মো. জাহাংগীর আলম সাংবাদিকদের বলেন, বেলা ১২টা ১০ মিনিটে সারা দেশে সাড়ে ১৮ শতাংশ ভোট পড়েছে।

১৫: ২৬

বিএনপির ডাকা হরতাল প্রত্যাখান করে মানুষ ভোট দিয়েছে: আইনমন্ত্রী

মানুষ বিএনপির ডাকা হরতাল প্রত্যাখান করে কেন্দ্রে ভোট দিতে এসেছে বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। কসবায় ভোট দেওয়া পর তিনি বলেন, এতেই প্রমাণিত হয় বাংলাদেশের জনগন সন্ত্রাস প্রত্যাখান করছে। আজকের ভোট হচ্ছে গণতন্ত্রকে রক্ষার ভোট। ব্রা‏হ্মণবাড়িয়ার কসবা উপজেলার কাইমপুর ইউনিয়নের পানিয়ারুপ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে রোববার দুপুর ১২টার দিকে ভোট দেওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এসব কথা বলেন।

১৫: ২৩

কেন্দ্রে ভোটারের ভিড় দেখানোর জন্য নৌকার ব্যাজধারী একদল যুবক গণমাধ্যম কর্মীদের সামনে কৃত্রিম লাইন তৈরী করে দাঁড়িয়ে আছেন। আমবাগিচা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, আগানগর, দক্ষিণ কেরানীগঞ্জ, ঢাকা। ছবিটি বেলা ১ টা ২৫ মিনিটের দিকে তোলা

কেন্দ্রে ভোটারের ভিড় দেখানোর জন্য নৌকার ব্যাজধারী একদল যুবক গণমাধ্যম কর্মীদের সামনে কৃত্রিম লাইন তৈরী করে দাঁড়িয়ে আছেন। আমবাগিচা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, আগানগর, দক্ষিণ কেরানীগঞ্জ, ঢাকা। ছবিটি বেলা ১ টা ২৫ মিনিটের দিকে তোলাছবি: দীপু মালাকার

কেরানীগঞ্জে ভোটারের ভিড় দেখাতে নৌকার ব্যাজধারীরা লাইনে

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে আগানগরের আমবাগিচা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটারের ভিড় দেখানোর জন্য নৌকার ব্যাজধারী একদল যুবক কৃত্রিম লাইন তৈরী করে দাঁড়িয়ে আছেন। গণমাধ্যম কর্মীদের দেখতে পেয়ে তারা এ কৃত্রিম লাইন তৈরি করেন। ছবিটি বেলা ১ টা ২৫ মিনিটের দিকে তোলা।

১৫: ১৫

ইসলামপুর উপজেলার পলবান্ধা ইউনিয়নের সিরাজাবাদ উচ্চবিদ্যালয় কেন্দ্রে ব্যালটে সিল মারছেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান

ইসলামপুর উপজেলার পলবান্ধা ইউনিয়নের সিরাজাবাদ উচ্চবিদ্যালয় কেন্দ্রে ব্যালটে সিল মারছেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান

ভোটকক্ষে ব্যালটে প্রকাশ্যে সিল মারলেন ধর্ম প্রতিমন্ত্রী

জামালপুর-২ (ইসলামপুর) আসনে ইসলামপুর উপজেলার পলবান্ধা ইউনিয়নের সিরাজাবাদ উচ্চবিদ্যালয় কেন্দ্রে একটি কেন্দ্রে গোপন কক্ষে না গিয়ে প্রকাশ্যে ব্যালট পেপারে সিল দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান।

আজ রোববার সকাল ৯টার দিকে ইসলামপুর উপজেলার পলবান্ধা ইউনিয়নের সিরাজাবাদ উচ্চবিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

১৫: ০৮

নৌকা ও ফুলকপি প্রতীকের অনুসারীদের মধ্যে সংঘর্ষের সময় এক যুবক পিস্তল উচিয়ে গুলি ছুড়ছেন। রোববার সকাল সাড়ে ১০টায় চট্টগ্রামের পাহাড়তলী ডিগ্রি কলেজ কেন্দ্রে

নৌকা ও ফুলকপি প্রতীকের অনুসারীদের মধ্যে সংঘর্ষের সময় এক যুবক পিস্তল উচিয়ে গুলি ছুড়ছেন। রোববার সকাল সাড়ে ১০টায় চট্টগ্রামের পাহাড়তলী ডিগ্রি কলেজ কেন্দ্রে

চট্টগ্রামের খুলশীতে পিস্তল উঁচিয়ে যুবকের গুলি

চট্টগ্রাম-১০ আসনের খুলশীর পাহাড়তলী ডিগ্রি কলেজ কেন্দ্রে নৌকা ও ফুলকপি প্রতীকের অনুসারীদের মধ্যে সংঘর্ষের সময় এক যুবককে প্রকাশ্যে পিস্তল উঁচিয়ে গুলি ছুড়তে দেখা গেছে। তাঁর পরিচয় এখনো নিশ্চিত হতে পারেনি পুলিশ। রোববার সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে।

১৫: ০৮

ডলি সায়ন্তনী

ডলি সায়ন্তনী

জোর করে নৌকায় ভোট, অভিযোগ ডলি সায়ন্তনীর

পাবনা-২ (সুজানগর ও বেড়ার একাংশ) আসনের বিভিন্ন কেন্দ্রে জোর করে নৌকায় ভোট নেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) প্রার্থী সংগীতশিল্পী ডলি সায়ন্তনী। ভোট গ্রহণ শুরুর পর সকাল সোয়া ১০টার দিকে তিনি নিজের ফেসবুক পেজে লাইভে এসে এ অভিযোগ করেন।

১৫: ০২

রাজধানীর মোহাম্মদপুরে চার কেন্দ্রে ৫ ঘণ্টায় ভোট ৮ শতাংশ

রাজধানীর মোহাম্মদপুর উচ্চ বালিকা বিদ্যালয়ে চারটি ভোটকেন্দ্রে ভোটার ১৩ হাজার ৮৩জন। বেলা একটা পর্যন্ত এই চার কেন্দ্রে ভোট পড়েছে ১ হাজার ৬৫টি৷ ভোটগ্রহণের ৫ ঘন্টা পরে বেলা ১টার দিকে মাত্র ৮ শতাংশ ভোট পড়েছে৷

১৪: ৪৪

ভোটের চিত্র

ভোট কেন্দ্র। ছবিটি  বেলা ১টার দিকে তোলা। রাজধানীর শ্যামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র
রাজধানীর কদমতলির ডলফিন প্রি ক্যাডেট হাইস্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র নং ২ ভোট কক্ষে পোলিং অফিসার ও পোলিং এজেন্টদের অপেক্ষা ভোটারদের জন্য। ছবিটি বেলা ২টার দিকে তোলা
ভোটের দিনে বিজিবির টহল। জিঞ্জিরা, দক্ষিণ কেরানীগঞ্জ
কেন্দ্রে ভোটারের ভিড় দেখানোর জন্য নৌকার ব্যাজধারী একদল যুবক গণমাধ্যম কর্মীদের সামনে কৃত্রিম লাইন তৈরী করে দাঁড়িয়ে আছেন। আমবাগিচা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, আগানগর, দক্ষিণ কেরানীগঞ্জ, ঢাকা। ছবিটি বেলা ১ টা ২৫ মিনিটের দিকে তোলা

১৪: ৪০

ঢাকা-১১ আসনে দুই কেন্দ্রে ভোট ৫ শতাংশ

ঢাকা-১১ আসনের বাড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুটি মহিলা ভোটকেন্দ্রে ভোটার ৬৬৩৫ জন। দুপুর ১২টা পর্যন্ত চার ঘণ্টায় ভোট পড়েছে ৪৫৭ টি, যা মোট ভোটারের প্রায় ৫ শতাংশ।

১৩: ৪৭

খাগড়াছড়িতে জাল ভোট, ৪ জনকে ৬ মাস করে কারাদণ্ড

খাগড়াছড়ির পানছড়িতে ভোটকেন্দ্রে ঢুকে জাল ভোট দেওয়ার অপরাধে ৪ জনকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার দুপুর ১২টার দিকে পানছড়ি উপজেলার লোগাং ইউনিয়নের বড় পানছড়ি (দক্ষিণ) সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। পানছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রির্টানিং কর্মকর্তা অঞ্জন দাশ বলেন, এরা হলেন মো. জাহিদ হাসান (১৯), মো. শওকত মিয়া (২১), মো. হালিম(২১) ও মো. ফুলমিয়া (২১) নামে চারজনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

১৩: ৪২

ভাষানটেক সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন ফেরদৌস আহমেদ। রোববার, সকাল ১০টায়

ভাষানটেক সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন ফেরদৌস আহমেদ। রোববার, সকাল ১০টায়

ভাষানটেকে ভোট দিলেন অভিনেতা ফেরদৌস

ঢাকা-১০ (ধানমন্ডি, হাজারীবাগ, নিউ মার্কেট ও কলাবাগান নিয়ে গঠিত) আসনের আওয়ামী লীগের প্রার্থী ও চিত্রনায়ক ফেরদৌস আহমেদ রাজধানীর মিরপুরের ভাষানটেক সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন। রোববার সকাল ১০টার দিকে ভোট দেওয়ার সময়ে স্ত্রী তানিয়া ফেরদৌস ও দুই মেয়ে নুজহাত ও নামিরাকে নিয়ে ভোটকেন্দ্রে আসেন ফেরদৌস আহমেদ। খবর ইউএনবি

১৩: ৩৮

সংসদ নির্বাচনে ভোট দিতে লাইনে দাঁড়িয়েছেন নারী ভোটাররা। কল্যাণপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র, ঢাকা। ছবিটি বেলা সোয়া ১১ টায়

সংসদ নির্বাচনে ভোট দিতে লাইনে দাঁড়িয়েছেন নারী ভোটাররা। কল্যাণপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র, ঢাকা। ছবিটি বেলা সোয়া ১১ টায়

১২টা পর্যন্ত সবচেয়ে বেশি ভোট বরিশালে, কম ঢাকা–রাজশাহীতে

সারা দেশে বিভিন্ন ভোট কেন্দ্রে বেলা ১২টা ১০ মিনিট পর্যন্ত গড়ে সাড়ে ১৮ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) সচিব মো. জাহাংগীর আলম। তিনি সাংবাদিকদের বলেছেন, ঢাকা বিভাগের আসনগুলোতে দুপুর ১২টা ১০ মিনিট পর্যন্ত ১৭ শতাংশ ভোট পড়েছে। চট্টগ্রাম বিভাগে ২০ শতাংশ, সিলেটে ১৮ শতাংশ, বরিশালে ২২ শতাংশ, খুলনায় ২১ শতাংশ, রাজশাহীতে ১৭ শতাংশ ও ময়মনসিংহে ২০ শতাংশ ভোট পড়ে।

১৩: ৩৩

রাজধানীর হাজারীবাগে ভোটকেন্দ্রের সামনে ককটেল বিস্ফোরণ, শিশুসহ আহত ৩

রাজধানীর হাজারীবাগের একটি ভোটকেন্দ্রের সামনে সকালে ককটেল বিস্ফোরণে এক শিশুসহ তিনজন আহত হয়েছেন। এখানে ঢাকা-১০ সংসদীয় আসনের ভোটগ্রহণ চলছে। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। আহতদের নাম জানা যায়নি।

১৩: ২২

নির্বাচনের কোনো পরিবেশ নেই, অভিযোগ তৃণমুল বিএনপির তৈমুর আলমের

নির্বাচনের কোনো পরিবেশ নেই বলে অভিযোগ করেছেন নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের তৃণমুল বিএনপির প্রার্থী তৈমুর আলম খন্দকার। রোববার সকালে নারায়ণগঞ্জের রূপসী নিউ মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তৈমুর আলম খন্দকার।

১৩: ০৮

রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজে ভোটার উপস্থিতি নেই।  ছবিটি দুপুর সাড়ে ১২টার দিকে তোলা

রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজে ভোটার উপস্থিতি নেই।

বনানীতে বিদেশি পর্যবেক্ষক আসার আগে দীর্ঘ লাইন, চলে যেতেই ফাঁকা

ঢাকা-১৭ আসনের রাজধানীর বনানী মডেল স্কুল কেন্দ্রে বিদেশি পর্যবেক্ষক গোল্ড ইনস্টিটিউট ফর ইন্টারন্যাশনাল স্ট্র্যাটেজির প্রেসিডেন্ট এলি এম গোল্ড আসার আগে তৈরি হয়ে গেল ভোটারের দীর্ঘ সারি। সেই পর্যবেক্ষক চলে যাওয়ার পরই কেন্দ্রটি প্রায় ফাঁকা হয়ে যায়।

এলি এম গোল্ড চলে যাওয়ার পরপরই বনানী মডেল স্কুলে ভোটারের দীর্ঘ সাড়ি প্রায় ফাঁকা হয়ে যায়। লাইনে দাঁড়ানো নারীরা দল বেধে কেন্দ্রের বাইরে চলে যান।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিদেশি পর্যবেক্ষক। রাজধানীর বনানী মডেল স্কুল থেকে ছবিটি বেলা ১১ টার দিকে তোলা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিদেশি পর্যবেক্ষক। রাজধানীর বনানী মডেল স্কুল থেকে ছবিটি বেলা ১১ টার দিকে

১২: ৫৪

মাদারীপুর কালকিনি বন্ধ রাখা কেন্দ্রে ভোট শুরু

মাদারীপুর কালকিনির দক্ষিণ রমজানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে রোববার দুপুর ১২টা ৩৪ মিনিটের দিকে আবার ভোট গ্রহণ শুরু হয়। এর আগে বেলা ১১টার দিকে রমজানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জোর করে ভোট দেওয়ার জন্য ভোট গ্রহণ বন্ধ রাখা হয়।

১২: ৫১

চট্টগ্রামের খুলশীর পাহাড়তলী ডিগ্রি কলেজ কেন্দ্রে নৌকা ও ফুলকপির সমর্থকদের মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধ মো. জামাল ও শান্ত বড়ুয়(অক্সিজেন মাস্ক মুখে)

চট্টগ্রামের খুলশীর পাহাড়তলী ডিগ্রি কলেজ কেন্দ্রে নৌকা ও ফুলকপির সমর্থকদের মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধ মো. জামাল ও শান্ত বড়ুয়(অক্সিজেন মাস্ক মুখে)

খুলশীতে নৌকা–ফুলকপির সমর্থকদের মধ্যে সংঘর্ষ, দুজন গুলিবিদ্ধ

চট্টগ্রাম-১০ আসনের খুলশীর পাহাড়তলী ডিগ্রি কলেজ কেন্দ্রে নৌকা ও ফুলকপি প্রতীকের অনুসারীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। রোববার সকাল সাড়ে ১০টার দিকের এ ঘটনায় গুলিবিদ্ধ দুজন হলেন  শান্ত বড়ুয়া (৩০) ও মো. জামাল(৩২)।

১২: ৪২

মাগুরায় এক কেন্দ্রে ২ ঘণ্টায় ৩২৩ ভোট

মাগুরা পৌরসভার দরি মাগুরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রথম দুই ঘণ্টায় ৩২৩টি ভোট পড়েছে। সকাল ৮টায় পৌরসভার ৮ নং ওয়ার্ডের এ কেন্দ্রে ভোট দিয়েছেন ক্রিকেটার নৌকার প্রার্থী সাকিব আল হাসান। প্রথম দুই ঘণ্টার তথ্য বিশ্লেষণ করে দেখা গেছে, সেখানে ১১ দশমিক ৪৬ শতাংশ ভোটার উপস্থিত হয়েছেন।

১২: ২৩

কুমিল্লায় দুই কেন্দ্রে নৌকা প্রতীকের সিল মারা ব্যালট জব্দ, পরে বাতিল

কুমিল্লা–৭ (চান্দিনা ও দেবীদ্বার) দুইটি ভোটকেন্দ্রে নৌকা প্রতীকে সিল মারা ব্যালট পাওয়া গেছে। রোববার সকাল আটটার সময় এ ঘটনা ঘটে। নৌকা প্রতীকে সিল মারা ব্যালটের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়।

রিটার্নিং কর্মকর্তা খন্দকার মু. মুশফিকুর রহমান বলেন, চান্দিনায় সিল মারা ব্যালট জব্দ করে বাতিল করা হয়েছে। একজন সহকারী প্রিসাইডিং কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। দেবীদ্বারের বিষয়টি খোঁজ নিয়ে দেখছি।

১২: ১০

মাদারীপুর কালকিনির দক্ষিণ রমজানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে জোর করে ভোট প্রদানের জন্য ভোট গ্রহণ বন্ধ রাখা হয়েছে। ব্যালট বাক্সগুলো নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হচ্ছে। ছবিটি রোববার বেলা ১১টার দিকে তোলা

মাদারীপুর কালকিনির দক্ষিণ রমজানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে জোর করে ভোট প্রদানের জন্য ভোট গ্রহণ বন্ধ রাখা হয়েছে। ব্যালট বাক্সগুলো নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হচ্ছে।

মাদারীপুর কালকিনিতে এক কেন্দ্রে ভোট বন্ধ

মাদারীপুর কালকিনির দক্ষিণ রমজানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে জোর করে ভোট প্রদানের জন্য ভোটগ্রহণ বন্ধ রাখা হয়েছে। ব্যালট বাক্সগুলো নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হচ্ছে। এদিকে ১২ টা ৩৪ মিনিটে মাদারীপুর কালকিনির দক্ষিণ রমজানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আবার ভোট গ্রহণ শুরু হয়।

১১: ৫৪

রাজধানীর যাত্রাবাড়ী আইডিয়াল হাইস্কুল অ্যান্ড কলেজে ভোট দিচ্ছেন শারীরিক প্রতিবন্ধী ব্যক্তি। বেলা সোয়া ১১টার দিকে ছবিটি তোলা

রাজধানীর যাত্রাবাড়ী আইডিয়াল হাইস্কুল অ্যান্ড কলেজে ভোট দিচ্ছেন শারীরিক প্রতিবন্ধী ব্যক্তি। বেলা সোয়া ১১টার দিকে

১১: ৫০

১ / ১২

ভুল করে প্রথমে এক কেন্দ্রে ভোট দিতে গিয়ে তালিকায় নাম পাননি দুই শিক্ষার্থী। পরে গাজীপুরের মদিনাতুল উলুম মাদ্রাসা কেন্দ্রে প্রথম ভোটার হিসেবে ভোট দেন কলেজ শিক্ষার্থী নুরজাহান বেগম (বাঁয়ে) মোসা. তাসমেরী আক্তার। শহীদ স্মৃতি স্কুল মার্কেট, জয়দেবপুর, গাজীপুর, ৭ জানুয়ারা
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট দিতে এসেছেন শারীরিক প্রতিবন্ধী আব্দুল সামাদ (৫৩)। সকাল সাড়ে ৯ টার দিকে গাজীপুরের ছোট দেওড়া অগ্রণী উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে ছবিটি তোলা
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা–৪ ( দেবিদ্বার) ধামতি উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দীর্ঘ লাইনের নারী ভোটারদের উপস্থিতি। ছবিটি সকাল ৯ টায় তোলা
খুলনা পুলিশ লাইন স্কুল কেন্দ্রে প্রথম ভোট দিলেন চৌধুরী সায়মা ফারিয়া। ছবিটি  সকাল ৮ টা ৫৭ মিনিটে তোলা
মাদারীপুর কালকিনির দক্ষিণ রমজানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে জোর করে ভোট প্রদানের জন্য ভোট গ্রহণ বন্ধ রাখা হয়েছে। ব্যালট বক্সগুলো নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হচ্ছে। ছবিটি রোববার বেলা ১১টার দিকে তোলা
রাজধানীর বনানী মডেল স্কুলে নারী ভোটার উপস্থিতি। ছবিটি সকাল সাড়ে ১০টার দিকে তোলা
তরুণ ভোটার মরিয়ম চাঁদনী। রাজধানীর বনানী মডেল স্কুল থেকে ছবিটি বেলা ১১ টার দিকে তোলা
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিদেশি পর্যবেক্ষক। রাজধানীর বনানী মডেল স্কুল থেকে ছবিটি বেলা ১১ টার দিকে তোলা
চুয়াডাঙ্গায় বিশ্ববিদ্যালয় পড়ুয়া দুই বোন প্রথম ভোট দিতে পেরে উচ্ছ্বসিত। রাহেলা খাতুন গার্লস একাডেমি কেন্দ্র। ছবিটি সকাল সাড়ে ৯টার দিকে
রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজে ভোটার উপস্থিতি নেই।  ছবিটি দুপুর সাড়ে ১২টার দিকে তোলা
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট দিতে এসেছেন নারী ভোটারেরা। ছোট দেওড়া অগ্রণী উচ্চ বিদ্যালয় কেন্দ্র, গাজীপুর
রাজশাহীর বাগমারা  উপজেলার রামগুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে লাইনে ভোটাররা

ভুল করে প্রথমে এক কেন্দ্রে ভোট দিতে গিয়ে তালিকায় নাম পাননি দুই শিক্ষার্থী। পরে গাজীপুরের মদিনাতুল উলুম মাদ্রাসা কেন্দ্রে প্রথম ভোটার হিসেবে ভোট দেন কলেজ শিক্ষার্থী নুরজাহান বেগম (বাঁয়ে) মোসা. তাসমেরী

৫০ শতাংশের বেশি ভোট পড়তে পারে: আনিছুর রহমান

নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৫০ শতাংশের বেশি ভোট পড়তে পারে। রোববার সকালে রাজধানীর সিটি কলেজে নিজের ভোট দিয়ে এ কথা বলেন আনিছুর রহমান। কেন্দ্রটি পড়েছে ঢাকা-১০ আসনের মধ্যে।

আজ সকাল সাড়ে ৮টার দিকে ভোট দেন আনিছুর রহমান। তিনি এরপর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, ‘শান্তিপূর্ণ পরিবেশে ভোট অনুষ্ঠিত হচ্ছে।’

এ সময় সাংবাদিকেরা আনিছুর রহমানের কাছে জানতে চান, ভোট প্রদানের হার কত হতে পারে বলে তাঁর ধারণা। এর উত্তরে আনিছুর রহমান বলেন, ‘৫০ শতাংশের বেশি ভোট পড়বে বলে আশা করি।’

রাজধানীর সিটি কলেজ কেন্দ্রে ভোট দেওয়ার পর গণমাধ্যমের সঙ্গে কথা বলেন নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান

রাজধানীর সিটি কলেজ কেন্দ্রে ভোট দেওয়ার পর গণমাধ্যমের সঙ্গে কথা বলেন নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান

১১: ২৬

মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে মৃতদেহের পাশে সন্তানদের আহাজারি। ছবিটি রোববার সাড়ে ১১টার দিকে তোলা

মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে মৃতদেহের পাশে সন্তানদের আহাজারি। ছবিটি রোববার সাড়ে ১১টার দিকে

মুন্সিগঞ্জে নৌকার সমর্থককে কুপিয়ে হত্যা

মুন্সিগঞ্জ-৩ (সদর ও গজারিয়া) আসনে ভোটকেন্দ্রের পাশে আওয়ামী লীগের প্রার্থী মৃণাল কান্তি দাসের এক সমর্থককে কুপিয়ে হত্যার ঘটনা ঘটেছে। আজ রোববার সকাল ১০টার দিকে সদর উপজেলার মিরকাদিম পৌরসভার টেঙ্গর এলাকায় এ ঘটনা ঘটে। মুন্সিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহত মো. জিল্লুর রহমান মিরকাদিম পৌর শ্রমিক লীগের সহসভাপতি। মুন্সিগঞ্জ-৩ আসনে কাঁচি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ ফয়সালের সমর্থকেরা হামলা চালিয়ে তাঁকে হত্যা করেছেন বলে অভিযোগ পরিবারের।

মুন্সিগঞ্জের টেংগর এলাকায় নৌকার সমর্থককে কুপিয়ে হত্যা করা হয়। ঘটনাস্থলের রক্তাক্ত স্থান। ছবিটি রোববার বেলা পৌনে ১১টার দিকে তোলা

মুন্সিগঞ্জের টেংগর এলাকায় নৌকার সমর্থককে কুপিয়ে হত্যা করা হয়। ঘটনাস্থলের রক্তাক্ত স্থান।

১১: ৪৪

রাজধানীর পূর্ব জুরাইন বালক বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩০ নং কেন্দ্রে ভোটারদের লাইন। ছবিটি রোববার বেলা ১১টার পরে তোলা

রাজধানীর পূর্ব জুরাইন বালক বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩০ নং কেন্দ্রে ভোটারদের লাইন।

১১: ১৬

কুষ্টিয়া-২ আসনে এক কেন্দ্রের এক বুথে ৫০ মিনিটে পড়েনি একটিও ভোট

কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনে মিরপুর উপজেলার শিমুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে একটি বুথে ৫০ মিনিট পেরিয়ে গেলেও একটিও ভোট পড়েনি। ওই বুথে মোট ভোটার ৪৩০ জন।

আজ সকাল ৮টা ৫১ মিনিটে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক ওই কেন্দ্রে যান। এই কেন্দ্রে মোট পাঁচটি বুথ। তিন নম্বর বুথে দেখা গেল সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ও পোলিং কর্মকর্তা বসে আছেন। পাশেই দুজন পোলিং এজেন্টও বসে আছেন। তাঁদের মধ্যে জহুরুল ইসলাম নামের একজন নৌকার এজেন্ট ও শারমিন আক্তার নামের একজন ট্রাক প্রতীকের এজেন্ট। এই আসনে মোট প্রার্থী আটজন। বাকি ছয় প্রার্থীর কোনো এজেন্টকে ওই বুথে পাওয়া যায়নি।

বুথের সরকারি প্রিসাইডিং কর্মকর্তা বাদশা আলম প্রথম আলোকে বলেন, সকাল ৮টার সময় ভোট গ্রহণ শুরু হলেও এই বুথে ৫০ মিনিটে একটি ভোটও পড়েনি বা কেউ ভোট দিতে আসেননি।

কুষ্টিয়া ২ আসনে নৌকা প্রতীকের মহাজোটের প্রার্থী জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি হাসানুল হক ইনু। তাঁর প্রতিদ্বন্দ্বী মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামারুল আরেফিন।

১১: ১০

ভোট দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাছা ইংলিশ মিডিয়াম স্কুলে ভোট দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। ভোট দেওয়া শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাছা ইংলিশ মিডিয়াম স্কুলে ভোট দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাছা ইংলিশ মিডিয়াম স্কুলে ভোট দেওয়া শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তাঁর আগমনের আগে থেকেই আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি ছিল অনেক।

১০: ৫৭

নতুন ভোটার হিসাবে ৫ বন্ধু মিলে কেন্দ্রে

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নতুন ভোটার হিসাবে পাঁচ বন্ধু কেন্দ্রে এসেছেন ভোট দিতে। ১০ নং নয়াতান্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়, কালকিনি উপজেলা, মাদারীপুর

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নতুন ভোটার হিসাবে পাঁচ বন্ধু কেন্দ্রে এসেছেন ভোট দিতে। ১০ নং নয়াতান্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়, কালকিনি উপজেলা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিতে এসেছেন সাধারণ মানুষ। ১০ নং নয়াতান্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়, কালকিনি উপজেলা, মাদারীপুর। ছবিটি সকাল ১০টার দিকে তোলা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিতে এসেছেন সাধারণ মানুষ। ১০ নং নয়াতান্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়, কালকিনি উপজেলা, মাদারীপুর।

১০: ৪১

রাজনীতিবিদ হিসেবে প্রথম ভোট দিলেন সাকিব

মাগুরা–১ আসনে আওয়ামী লীগের প্রার্থী সাকিব আল হাসান আজ রোববার সকাল আটটার দিকে দরি মাগুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন। ভোটের মাঠে শক্ত প্রতিদ্বন্দ্বী না থাকায় তাঁর জয় প্রায় নিশ্চিত বলে মনে করছেন স্থানীয় আওয়ামী লীগের নেতা, কর্মী ও সমর্থকেরা।

আওয়ামী লীগের প্রার্থী সাকিব আল হাসান রাজনীতিবিদ হিসেবে আজ প্রথমবার ভোট দিলেন দেশের অন্যতম সেরা এই ক্রীড়াবিদ।

সকাল আটটার কয়েক মিনিট আগেই পরিবারের সদস্যদের নিয়ে পৌঁছান সাকিব আল হাসান। আটটা বাজার সঙ্গে সঙ্গে ভোটকেন্দ্রে প্রবেশ করেন সাকিব। সেখানে ভোট দিয়ে কথা বলেন গণমাধ্যমকর্মীদের সঙ্গে। এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে সাকিব বলেন, তিনি আশা করেন, মানুষ তাঁর নাগরিক অধিকার হিসেবে ভোট দিতে আসবেন। ক্রিকেটার থেকে রাজনীতিতে নাম লেখানো এই প্রার্থীর আশা, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটকেন্দ্রগুলোয় ভোটার উপস্থিতি বাড়বে।

মাগুরা–১ আসনে আওয়ামী লীগের প্রার্থী সাকিব আল হাসান সকাল ৮টায় পৌরসভার দরি মাগুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন

মাগুরা–১ আসনে আওয়ামী লীগের প্রার্থী সাকিব আল হাসান সকাল ৮টায় পৌরসভার দরি মাগুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন

১০: ৩৬

নরসিংদী-৪ আসনের ভোটকেন্দ্রে ভোট বাতিল করা হয়েছে। ইব্রাহিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বেলাব উপজেলা, নরসিংদী, ৭ জানুয়ারি

নরসিংদী-৪ আসনের ভোটকেন্দ্রে ভোট বাতিল করা হয়েছে। ইব্রাহিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বেলাব উপজেলা, নরসিংদী

নরসিংদী-৪ আসনের এক কেন্দ্রে ভোট গ্রহণ বাতিল

নরসিংদী-৪ (বেলাব-মনোহরদী) আসনের একটি কেন্দ্রে ১২টি ব্যালট বই ছিনিয়ে নিয়ে নৌকা প্রতীকে জাল ভোট দেওয়ার অভিযোগে ওই কেন্দ্রের ভোট গ্রহণ বাতিল করা হয়েছে। রোববার সকাল ৯টার দিকে কেন্দ্রটির ভোট গ্রহণ বাতিল করেন নরসিংদীর রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক বদিউল আলম।

সকাল আটটার দিকে বেলাব উপজেলার সল্লাবাদ ইউনিয়নের ইব্রাহিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই জাল ভোট দেওয়ার ঘটনা ঘটে। যাঁর বিরুদ্ধে এই জাল ভোট দেওয়ার অভিযোগ, তিনি আসনটির নৌকা প্রতীকের প্রার্থী শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুনের ছেলে মঞ্জুরুল মজিদ মাহমুদ সাদী।

১০: ৩৬

রাজধানীর সিটি কলেজ কেন্দ্রে আজ রোববার সকাল ৮টায় ভোট দেওয়ার পর গণমাধ্যমের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

রাজধানীর সিটি কলেজ কেন্দ্রে আজ রোববার সকাল ৮টায় ভোট দেওয়ার পর গণমাধ্যমের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ভোট দিলেন প্রধানমন্ত্রী, বললেন জনগণের ওপর বিশ্বাস আছে, নৌকার জয় হবে

রাজধানীর সিটি কলেজ কেন্দ্রে ভোট দেওয়ার পর প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, জনগণের ওপর তাঁর বিশ্বাস আছে। তাঁর দল আওয়ামী লীগের প্রতীক নৌকার জয় হবে।

আজ রোববার সকাল ৮টার একটু আগেই প্রধানমন্ত্রী সিটি কলেজ প্রাঙ্গণে গিয়ে পৌঁছান। সময় শুরুর পরই প্রধানমন্ত্রী ভোটকক্ষে প্রবেশ করেন। এরপর তিনি ভোট দেন।

ভোট দেওয়ার পর শেখ হাসিনা বলেন, ‘আমরা যে ভোট সুষ্ঠুভাবে করতে পারছি, সে জন্য আমি আমার দেশের মানুষের প্রতি, জনগণের প্রতি কৃতজ্ঞতা জানাই। কারণ, অনেক বাধা ছিল।

১০: ৩৬

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। আজ সকাল ৮টা থেকে জাতীয় সংসদের ৩০০ আসনের মধ্যে ২৯৯টিতে ভোট গ্রহণ শুরু হয়েছে। একজন প্রার্থীর মৃত্যুর কারণে নওগাঁ-২ আসনের ভোট গ্রহণ বাতিল করা হয়েছে। ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

যে ২৯৯ আসনে ভোট গ্রহণ করা হচ্ছে, তাতে মোট ভোটার ১১ কোটি ৯৩ লাখ ৩৩ হাজার ১৫৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬ কোটি ৫ লাখ ৯২ হাজার ১৬৯, আর নারী ভোটার ৫ কোটি ৮৭ লাখ ৪০ হাজার ১৪০। হিজড়া ভোটারের সংখ্যা ৮৪৮। নির্বাচন কমিশনের মোট নিবন্ধিত দলের সংখ্যা ৪৪। এর মধ্যে নির্বাচনে অংশ নিচ্ছে ২৮টি রাজনৈতিক দল। বিএনপিসহ নিবন্ধিত বাকি দল এবং আরও কিছু বিরোধী দল নির্বাচন বর্জন করেছে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button