Trending

গরুর গোশত খাওয়ার অভিযোগে ভারতে যুবককে হত্যা বৃদ্ধকে মারধর

গরুর গোশত খাওয়ার সন্দেহে হরিয়ানায় এক মুসলিম যুবককে পিটিয়ে হত্যা এবং মহারাষ্ট্রে এক মুসলিম বৃদ্ধকে চরম নাজেহাল ও মারধরের অভিযোগ পাওয়া গেছে।
হরিয়ানায় গরুর গোশত ভক্ষণকারী সন্দেহে পশ্চিমবঙ্গের এক যুবককে হত্যার অভিযোগ উঠেছে। মৃতের বাড়ি দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীতে। সাবির মল্লিক নামে যুবককে হরিয়ানায় তার বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে পিটিয়ে মারা হয়েছে বলে অভিযোগ করেছেন তার শ্যালক। সন্দেহের তির গো-রক্ষক কমিটির লোকজনের দিকে।
পুলিশ সূত্রে জানা গেছে, একটি খালের ধার থেকে সাবিরের লাশ উদ্ধার হয়। পরিবারের অভিযোগ, হরিয়ানা পুলিশ এ হত্যাকে গুরুত্ব দিতে নারাজ।
জানা গেছে, তিন বছর আগে হরিয়ানায় একটি কাজ পেয়ে সেখানে গিয়েছিল সাবির। তার সঙ্গে ছিলেন তার শ্যালক এবং পাড়ার এক যুবক। হরিয়ানায় তাদের সঙ্গে বাড্ডা থানা এলাকায় থাকত সাবির। ২৩ বছরের এ বাঙালি যুবক কাগজ কুড়ানোর কাজ পেয়েছিলেন ভিন রাজ্যে।
পরিবারের অভিযোগ, হরিয়ানার গো-রক্ষক কমিটির সদস্যরা সাবিরকে গরুর গোশত খাওয়ার অভিযোগে বাড়ি থেকে তুলে নিয়ে যায়। তাকে বেধড়ক মারধর করা হয়। তারপর থেকে কোনো খোঁজ মিলছিল না সাবিরের।
হরিয়ানা পুলিশের কাছে দায়ের হওয়া এফআইআর অনুযায়ী, গত ২৭ আগস্ট সকালে কয়েকজন যুবক এসে সাবিরদের বস্তিতে চোটপাট শুরু করে। সাবিরকে স্থানীয় বাসস্ট্যান্ডে নিয়ে যায় তারা। অভিযোগ, সাবির ছাড়াও অসমের বাসিন্দা আসিরুদ্দিন নামে আরেক পরিযায়ী শ্রমিককেও বাসস্ট্যান্ডে ডেকে নিয়ে যাওয়া হয়। এরপর সেখানে দু’জনকে মারধর করা হয় বলে অভিযোগ। পথচারীরা বাধা দিলে দু’জনকে মোটরসাইকেলে করে অন্যত্র নিয়ে যাওয়া হয়। পরে সাবিরকে একটি খালের কাছে মৃত অবস্থায় পাওয়া যায়। আসিরুদ্দিনকে অন্য জায়গায় ফেলে দেওয়া হয়েছিল বলে খবর। বর্তমানে অসমের সেই যুবক হাসপাতালে চিকিৎসাধীন।
সাবিরের শ্যালক সুজাউদ্দিন থানায় খবর দেন। পুলিশ গিয়ে দেহ উদ্ধার করে। সাবিরের মৃতদেহ বাসন্তীতে তাঁর বাড়িতে আনা হয়েছে।
ভারতে সংখ্যালঘুদের সাথে দুর্ব্যবহারের আরেকটি ঘটনা প্রকাশ পেয়েছে মহারাষ্ট্র রাজ্যের নাসিক জেলার কাছে একটি ট্রেনে। উগ্রপন্থীরা একজন বৃদ্ধকে গরুর গোশত খাওয়ার অভিযোগে নির্যাতন করেছে।
ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, রেলওয়ে পুলিশ বলছে, ঘটনার ভিডিও প্রকাশ্যে আসার পর তদন্ত শুরু করা হয়েছে।
পুলিশ জানায়, ট্রেনে থাকা লোকজন ভিকটিমকে গরুর গোশত বহনের অভিযোগ এনে নির্যাতন করে।
কর্তৃপক্ষের ভাষ্যমতে, যে ভিডিও প্রকাশ পেয়েছে তাতে দেখা যায়, প্রায় এক ডজন লোক একজন বৃদ্ধ লোককে ঘিরে ধরেছে, তাকে গালিগালাজ, এমনকি নির্যাতন করছে।
রেলওয়ে পুলিশ কর্মকর্তারা বলছেন যে, নির্যাতনের শিকার জলগাঁও জেলার বাসিন্দা হাজী আশরাফ মুনিয়া কল্যাণে তার মেয়ের বাড়িতে যাচ্ছিলেন এবং আগতপুরীর কাছে গরুর গোশত রাখার সন্দেহে যাত্রীরা তাকে মারধর করে।
কর্মকর্তারা জানিয়েছেন, ভিডিওতে থাকা ব্যক্তি এবং কয়েকজন নির্যাতনকারীকেও শনাক্ত করা হয়েছে। কর্মকর্তারা আরো বলেছেন, ঘটনার তদন্ত চলছে, যদিও এই বিষয়ে এখনও কোনো মামলা দায়ের করা হয়নি। সূত্র : টাইমস অব ইন্ডিয়া ও জে এন।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button