USA

গৃহায়ণের ৭০ ঘুষখোর কর্মকর্তা কারাগারে

নিউইয়র্ক গৃহায়ন কর্তৃপক্ষ-এনওয়াইসিএইচএ’র ঘুষের রেকর্ড। একদিনেই অভিযুক্ত হলেন ৭০ জন কর্মকর্তা। নগদ অর্থ ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে। ফেডারেল ব্রাইবারি চার্জেস-এ একসঙ্গে এত জনের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ যুক্তরাষ্ট্রে এটাই প্রথম। অভিযুক্তদের মধ্যে ৬৬ জনকে মঙ্গলবার সকালেই গ্রেপ্তার করা হয়েছে। 

নিউইয়র্ক, নিউজার্সি, কানেটিকাট ও নর্থ ক্যারোলিনা থেকে তাদের আটক করা হয়।

ঘুষের এই অভিযোগ এনেছেন সাউদার্ন ডিস্ট্রিক্ট অব নিউইয়র্কের ইউনাইটেড স্টেটস অ্যাটর্নি ডামিয়ান উইলিয়ামস, ইউনাইটেড স্টেটস অ্যাটর্নি জেনারেল মেরিক বি জারল্যান্ড, নিউইয়র্ক সিটি ডিপার্টমেন্ট অব ইনভেস্টিগেশনের কমিশনার জয়সলিন ই. স্ট্রাউবার, নিউইয়র্ক ফিল্ড অফিস অব হোমল্যান্ড সিকিউরিটি ইনভেস্টিগেশনের ইন্সপেক্টর জেনারেল ইভান জে. অরভেলো, ইউইস ডিপার্টমেন্ট অব হাউজিং অ্যান্ড আরবান ডেভেলপমেন্ট এর ইন্সপেক্টর জেনারেল রয় অলিভার ড্যাভিস এবং ইউএস ডিপার্টমেন্ট অব লেবার এর অফিস অব ইন্সপেক্টর জেনারেলের বিশেষ এজেন্ট জোনাথন মেলোনি এই অভিযোগগুলো আনেন।

নিউইয়র্ক থেকে যাদের আটক করা হয় তাদের মঙ্গলবার ম্যানহাটনে ফেডারেল কোর্টের ম্যাজিস্ট্রেট বিচারক স্টুয়ার্ট ডি অ্যারোন, সারাহ এল কেভ, ভেলেরি ফিগুয়েরডো, সারাহ নেটবার্ন, ক্যাথরিন এইচ পার্কার, গ্যারি স্টেইন এবং ওনা টি ওয়াংয়ের আদালতে হাজির করা হয়।

ইউএস অ্যাটর্নি ডামিয়ান উইলিয়ামস এই ঘটনার পর জানান, এই ৭০ জন কর্মকর্তা নিউইয়র্ক সিটির করদাতাদের গৃহায়নের স্বার্থে কাজ না করে তাদের নিজেদের পকেট ভরেছেন। এটা যুক্তরাষ্ট্রের বিচার বিভাগের কাছে আসা একদিনের সবচেয়ে বড় ঘুষ কেলেঙ্কারি।

অ্যাটর্নি বলেন, এনওয়াইসিএইচকে দুর্নীতিমুক্ত করতে আমার অফিস প্রতিশ্রুতিবদ্ধ। এ জন্য যতদুর যেতে হয়, আমরা যাবো। ডিপার্টমেন্টটিকে দুর্নীতির সংস্কৃতিমুক্ত করেই ছাড়বো।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button