Science & Tech

চীনের বাজারে টেসলার নতুন চমক, মডেল ওয়াইয়ের ছয় সিটের সংস্করণ আসছে

ইলন মাস্কের নেতৃত্বে টেসলা তাদের জনপ্রিয় মডেল ওয়াই গাড়ির নতুন সংস্করণ উন্মোচন করতে চলেছে। নতুন এই গাড়িটি চীনের সাংহাইয়ে অবস্থিত টেসলার কারখানায় তৈরি হবে। এটা বাজারে এক নতুন মাত্রা যোগ করবে বলে আশা করা হচ্ছে।

মডেল ওয়াইয়ের আগের সংস্করণটি সাত আসনের হলেও, নতুন সংস্করণে ছয়টি আসন থাকবে বলে জানানো হয়েছে। আগামী বছর থেকে এই নতুন মডেলটি বাজারে পাওয়া যাবে। টেসলার সাংহাই কারখানায় ইতোমধ্যেই মডেল থ্রি এবং মডেল ওয়াই গাড়ির উৎপাদন চলছে। তবে মডেল ওয়াইয়ের নতুন সংস্করণের চাহিদা মেটাতে এবং উৎপাদন সক্ষমতা বাড়াতে প্রতিষ্ঠানটি কারখানার সম্প্রসারণের কাজ শুরু করেছে। গত বছর থেকে মডেল থ্রি গাড়ির চাহিদা প্রায় ছয় গুণ বৃদ্ধি পাওয়ায়, টেসলা বছরে সাড়ে সাত লাখ গাড়ি তৈরির সক্ষমতা বাড়াতে উদ্যোগ নিয়েছে। 

মডেল ওয়াই ২০২০ সালে প্রথম বাজারে আসার পর থেকে লাগাতার চার বছর ধরে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে। টেসলার বিক্রির তালিকায় শীর্ষস্থানীয় এই গাড়ি নতুন একটি প্রকল্পের আওতায় নতুন সংস্করণে রূপান্তরিত হতে চলেছে। বিশেষজ্ঞদের মতে, চীনের অভ্যন্তরীণ বাজারে মডেল ওয়াইয়ের নতুন ছয় আসনের সংস্করণটি ব্যাপক সাড়া ফেলবে। তাই নিজেদের গাড়ির বিক্রি বাড়াতে টেসলা নতুন এই উদ্যোগ নিয়েছে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button