International

চীনে বিক্রি হচ্ছে ট্রাম্পের গুলির ঘটনার ছবিযুক্ত টি-শার্ট

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ায় এক সমাবেশে ডোনাল্ড ট্রাম্পের ওপর গুলি ছোড়ার মাত্র দুই ঘণ্টা পরই চীনা অনলাইন ব্যবসায়ীরা ওই ঘটনার ছবি সংবলিত স্যুভেনির টি-শার্ট বিক্রি শুরু করেছেন। খবর টাইমস অব ইন্ডিয়ার।

টাইমস অব ইন্ডিয়া তাদের প্রতিবেদন অনুযায়ী বিক্রেতা লি জিনওয়ে জানিয়েছেন, আমরা তাওবাওতে সেই টি শার্টটা এনেছি। ঘটনার কথা জানার পরেই সেই টি শার্টটি আনা হয়েছে। তবে প্রিন্ট করার আগেই দেখা গেল যে চীন আর আমেরিকা থেকে অন্তত ২০০০ অর্ডার চলে এসেছে।

তিনি বলেন, ডিজিটাল প্রিন্টিং প্রযুক্তি ব্যবহার করে এত দ্রুত উত্পাদন এবং বিক্রি উপযোগী করা সম্ভব হয়েছে। এর ফলে খুব দ্রুত টি-শার্টগুলো বিক্রি শুরু করতে পারছি।

প্রতিবেদনে বলা হয়, ট্রাম্পের ওপর হত্যাচেষ্টা হামলার পর এই চাহিদা আরও দ্রুত বেড়েছে। কারণ টি-শার্ট কারখানাগুলো শুধু ওই হামলার পর ট্রাম্পের ছবিগুলো ডাউনলোড করেছে এবং তাদের ডিজিটাল প্রিন্টিং ক্ষমতা ব্যবহার করে দ্রুত পণ্যগুলো উত্পাদন করেছে।

এর আগে স্থানীয় সময় গতকাল শনিবার সন্ধ্যায় পেনসিলভানিয়ার বাটলার এলাকায় এক নির্বাচনী সমাবেশে বক্তব্য দিচ্ছিলেন ট্রাম্প। তখনই তার ওপর এ হামলার ঘটনা ঘটে। পাশের একটি ভবনের ছাদ থেকে গুলি চালান ক্রুকস। হামলার পর ট্রাম্পের একটি কান থেকে রক্ত ঝরতে দেখা যায়। এ সময় গুলিতে নিহত হন সমাবেশে অংশ নেওয়া এক ব্যক্তি। গুরুতর আহত হন দুজন।

পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ভোটারদের তালিকা থেকে জানা গেছে, ট্রাম্পের দল রিপাবলিকান পার্টিরই একজন নিবন্ধিত ভোটার ছিলেন ক্রুকস। আগামী ৫ নভেম্বর অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নিতে যাচ্ছেন ট্রাম্প। এই নির্বাচনে প্রথমবারের মতো ভোট দেওয়ার জন্য প্রাপ্তবয়স্ক হতেন ক্রুকস। হামলা চালানোর সময় তার হাতে এ আর-১৫ আধা স্বয়ংক্রিয় রাইফেল ছিল বলে মার্কিন বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button