International

জাপানে ঝাল চিপস খেয়ে হাসপাতালে ১৪ শিক্ষার্থী

জাপানের রাজধানী টোকিওতে ঝাল আলুর চিপস খেয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ১৪ শিক্ষার্থী। স্থানীয় সময় মঙ্গলবার (১৬ জুলাই) একটি হাই স্কুলে শিক্ষার্থীরা প্রচণ্ড ঝালের আলুর চিপস খেয়ে অসুস্থ হয়ে পড়ে। দেশটির পুলিশ এ তথ্য জানিয়েছে। 

স্থানীয় সংবাদমাধ্যমের তথ্য মতে, এক শিক্ষার্থী বিদ্যালয়ে প্রচণ্ড ঝাল আলুর চিপস নিয়ে গিয়েছিল।

পরে সে সহপাঠীদের মাঝে সেই চিপস ভাগাভাগি করে। প্রায় ৩০ জন শিক্ষার্থী সেই চিপস খায়। খাওয়ার পর প্রচণ্ড ঝালের কারণে অস্বস্তি বোধ করতে শুরু করে শিক্ষার্থীরা। কয়েকজনের বমি বমি ভাব হয়।

কয়েকজনের মুখের চারপাশে ব্যথা অনুভূত হয়। এ সময় জরুরি ভিত্তিতে ফোন করে পুলিশ ও ফায়ার সার্ভিসকে ডাকা হয়। পরে ১৪ জন শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করানো হয়। তাদের মধ্যে মেয়ে ১৩ জন, ছেলে একজন।

ঝালযুক্ত ওই চিপস তৈরিকারক প্রতিষ্ঠান জাপানের ইসোয়ামা করপোরেশন। গ্রাহকদের ‘অসুবিধার’ জন্য ক্ষমা চেয়েছে প্রতিষ্ঠানটি। প্রতিষ্ঠানের পক্ষ থেকে অসুস্থ শিক্ষার্থীদের দ্রুত সুস্থতা কামনা করা হয়েছে।

তবে নিজেদের ওয়েবসাইটে আগে থেকেই প্রচণ্ড ঝালযুক্ত এই চিপস নিয়ে গ্রাহকদের সতর্ক করে দিয়েছিল ইসোয়ামা করপোরেশন। বলা হয়েছে, এ চিপস এতই ঝাল-মসলাদার যে খাওয়ার পর অস্বস্তি হতে পারে। তাই ১৮ বছরের কম বয়সের কাউকে এ চিপস খেতে নিরুৎসাহিত করা হচ্ছে। এ ছাড়া প্রতিষ্ঠানটি সতর্ক করে বলেছে, এ চিপস খেলে উচ্চ রক্তচাপ ও পেট খারাপ হওয়ার ঝুঁকি রয়েছে। তাই যাদের আগে থেকে এমন প্রবণতা আছে, তাদের জন্য এ চিপস খাওয়া পুরোপুরি নিষিদ্ধ। এমনকি চিপসের প্যাকেট খোলা সময়ে সতর্ক থাকতে পরামর্শ দেওয়া হয়েছে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button