Science & Tech

জাপানে টয়োটার সব কারখানায় গাড়ি তৈরি স্থগিত

জাপানে টয়োটার কারখানা

জাপানের সব কারখানায় গাড়ি তৈরির কার্যক্রম স্থগিত করেছে অটোমোবাইল জায়ান্ট টয়োটা। মঙ্গলবার উৎপাদন ব্যবস্থায় যান্ত্রিক ত্রুটির কারণে এমন সিদ্ধান্ত নেয় গাড়ি তৈরির শীর্ষে থাকা এই কোম্পানিটি। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে । 

এই সিদ্ধান্তের ফলে জাপানে গাড়ির উৎপাদন ব্যাহত হচ্ছে। খবরে বলা হয়েছে, ত্রুটির কারণে গাড়ির যন্ত্রাংশ ক্রয় করতে পারছে না কোম্পানিটি।

টয়োটার একজন মুখপাত্র বলেন, টয়োটা ত্রুটির কারণ খুঁজে বের করার চেষ্টা করছে। তবে এটি সাইবার হামলার কারণে হয়েছে বলে মনে করছে না কোম্পানিটি। মঙ্গলবার সকালে টয়োটা জাপানের ১৪টি কারখানার মধ্যে ১২টির কার্যক্রম স্থগিত করে। 

কিছুক্ষণ পরে তিনি আরও বলেন, ১৪টি কারখানায় কার্যক্রম স্থগিত করা হবে। এমনকি যন্ত্রাংশ ও গাড়ি উৎপাদন পুনরায় কবে শুরু হবে এ বিষয়ে কোম্পানি এখনো কিছু বলেনি। তবে হঠাৎ এ বন্ধের কারণে ক্ষয়-ক্ষতির বিষয়েও কিছু জানায়নি তারা। 

জাপানের এই ১৪টি কারখানায় টয়োটার বৈশ্বিক উৎপাদনের প্রায় এক-তৃতীয়াংশ গাড়ি তৈরি করা হয়। এর আগে গত বছর সাইবার হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছিল টয়োটা কোম্পানি। এক দিন বন্ধ থাকায় প্রায় ১৩ হাজার গাড়ির উৎপাদন ব্যাহত হয়েছিল।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button