USA

ট্রাম্পের ওপর হামলাকারী সম্পর্কে যা জানা গেলো

পেনসিলভানিয়ায় যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর হামলাকারীর নাম প্রকাশ করেছে দেশটির তদন্তকারী সংস্থা এফবিআই। যুক্তরাষ্ট্রের তদন্তকারী সংস্থা এফবিআই। হামলাকারীর নাম থমাস ম্যাথিউ ক্রুকস। তার বয়স মাত্র ২০ বছর। বন্দুকধারী সিক্রেট সার্ভিস সদস্যদের গুলিতে নিহত হয়েছেন তিনি।

জানা গেছে, ম্যাথিউ পেনসিলভানিয়ার বেথেল পার্ক এলাকা থেকে এসেছিলেন। এলাকাটি ট্রাম্পের সমাবেশস্থল থেকে প্রায় ৭০ কিলোমিটার দূরে।

হামলাকারীর গুলিতে সমাবেশে অবস্থানরত এক ব্যক্তি নিহত হয়েছেন। এরপর মার্কিন সিক্রেট সার্ভিস সদস্যদের গুলিতে নিহত হন হামলাকারীও। এফবিআই তাৎক্ষণিকভাবে ম্যাথিউ’র পরিচয় প্রকাশ করেনি। তারা মূলত হামলাকারীর ডিএনএ রিপোর্টের জন্য অপেক্ষা করছিল।

পেনসিলভানিয়ার বেথেল পার্কের বাসিন্দা ২০ বছর বয়সী এই যুবক সমাবেশের মঞ্চ থেকে ১৩০ গজ দূরের একটি ভবনের ছাদ থেকে ট্রাম্পকে লক্ষ্য করে কমপক্ষে আটটি গুলি ছোড়েন। এতে ট্রাম্প আহত হলেও, তার আঘাত খুব একটা গুরুতর নয়। এরই মধ্যে হাসপাতাল থেকে বাড়িতে গেছেন তিনি।

এদিকে, ভয়াবহ এ ঘটনায় যুক্তরাষ্ট্রের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সংস্থাগুলোর তৎপরতা নিয়ে নানা প্রশ্ন উঠছে। নিরাপত্তা বাহিনীর সদস্যদের বিপুল উপস্থিতি থাকা সত্ত্বেও, সাবেক একজন প্রেসিডেন্টের ওপর কীভাবে এমন হামলা হতে পারে, তা নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই।

চলতি বছরের নভেম্বরে হতে যাওয়া প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির হয়ে লড়বেন ট্রাম্প। এর মধ্যেই তাকে হত্যাচেষ্টার ঘটনা ঘটলো।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button