Uncategorized

দুই দেশের প্রধানমন্ত্রীর ফোনালাপ বাংলাদেশের সঙ্গে কাজ করতে আগ্রহী ইউক্রেনদুই দেশের প্রধানমন্ত্রীর ফোনালাপ

ইউক্রেনের প্রধানমন্ত্রী ডেনিস শ্যামিহাল সোমবার বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে টেলিফোনে আলাপ করেছেন। এ সময় ইউক্রেনের প্রধানমন্ত্রী দুই দেশের মধ্যে বিদ্যমান দ্বিপক্ষীয় সম্পর্ক নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার লক্ষ্যে শেখ হাসিনার সঙ্গে কাজ করার বিষয়ে তাঁর অবস্থান পুনর্ব্যক্ত করেছেন।

টেলিফোনে আলাপের সময় ইউক্রেন থেকে খাদ্যশস্য নির্বিঘ্নে পরিবহনের বিষয়ে আশাবাদ ব্যক্ত করে শেখ হাসিনা বলেন, বাংলাদেশ চায় অবিলম্বে বিদ্যমান যুদ্ধ বন্ধ হবে, যাতে বিশ্বের ‘রুটির ঝুড়ি’ হিসেবে পরিচিত ইউক্রেন থেকে খাদ্যশস্য সহজেই খাদ্যঘাটতিতে থাকা দেশগুলোতে পাঠানো যায়।

বাংলাদেশের প্রধানমন্ত্রী জাতিসংঘের নেতৃত্বে ‘ব্ল্যাক সি ক্রপস ইনিশিয়েটিভ’-এর প্রতি পূর্ণ সমর্থন ব্যক্ত করেছেন এবং এই ধরনের উদ্যোগের সঙ্গে জড়িত সবাইকে ধন্যবাদ জানিয়েছেন। এ প্রসঙ্গে তিনি আশাবাদ ব্যক্ত করেছেন যে আগামী দিনেও এ ধরনের মহৎ পদক্ষেপ অব্যাহত থাকবে।

ডেনিস শ্যামিহাল আন্তর্জাতিক অঙ্গনে, বিশেষ করে জাতিসংঘ এবং অন্যান্য ফোরামে ইউক্রেনের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রীকে অনুরোধ করেন।

প্রধানমন্ত্রী সব বিরোধ শান্তিপূর্ণভাবে সমাধানের আহ্বান জানিয়ে বলেন, এই নীতি সর্বজনীনভাবে অনুসরণ করা উচিত। তিনি চলমান রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সাধারণ মানুষ ও শিশুদের প্রাণহানির ঘটনায় দুঃখ প্রকাশ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁদের কথোপকথন শেষে ডেনিস শ্যামিহালের সুস্বাস্থ্য কামনা করেন।

Show More

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button