International

ধর্মের নামে ভোট, মোদিকে নিষিদ্ধ করার দাবিতে আবেদন দিল্লি হাইকোর্টে

ধর্মের নামে ভোট চাইছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। লঙ্ঘন করছেন আদর্শ আচরণবিধি। অবিলম্বে মোদিকে নির্বাচনী লড়াই থেকে নিষিদ্ধ করা হোক। এমন দাবির জল গড়িয়েছে আদালত পর্যন্ত। ভোটপ্রচারে প্রধানমন্ত্রী ভগবান ও উপাসনার স্থানের নামে ভোট চাইছেন, এই অভিযোগকে সামনে রেখে মোদির বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের মামলা দায়ের হয়েছে দিল্লি হাই কোর্টে।

আনন্দ এস জোনধালে নামে একজন আইনজীবী আবেদনটি দায়ের করেছেন। আবেদনে মামলাকারী বলেছেন, গত ৯ এপ্রিল উত্তরপ্রদেশের পিলিভিটে বিজেপির নির্বাচনী জনসভায় মোদির বক্তৃতার উল্লেখ করে তিনি এই আর্জি জানিয়েছেন।

তার বক্তব‌্য, ‘মোদি ভাষণে সেদিন বলেছিলেন যে তিনি রামমন্দির তৈরি করে দিয়েছেন এবং কর্তারপুর সাহিব করিডর তৈরি করে দিয়েছেন। গুরুদ্বারে লঙ্গরের রান্নার জন্য ব্যবহৃত জিনিসপত্রের ওপর থেকে জিএসটি তুলে দিয়েছেন। তিনি আরও দাবি করেন, তিনি আফগানিস্তান থেকে গুরু গ্রন্থসাহিব নিয়ে এসেছেন।’

আনন্দের আরও দাবি, বক্তৃতার সময় প্রধানমন্ত্রী ভোটারদের কাছে ‘হিন্দু ও শিখ দেবতা এবং হিন্দু উপাসনালয়ের’ নামে বিজেপিকে ভোট দেয়ার জন্য আবেদন করেছিলেন। ধর্মের নামে ভোট চেয়ে আদর্শ আচরণবিধি লঙ্ঘন করেছেন মোদি।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button