Science & Tech

নতুন দুটি অ্যাকশন ক্যামেরা আনছে গোপ্রো

অ্যাকশন ক্যামেরাপ্রেমীদের জন্য সুখবর। আগামীকাল বুধবার হিরো ১৩ ব্ল্যাক এবং হিরো মডেলের নতুন দুটি অ্যাকশন ক্যামেরা বাজারে আনার ঘোষণা দিতে পারে গোপ্রো। খুদে ব্লগ লেখার সাইট এক্সে (সাবেক টুইটার) দেওয়া এক বার্তায় নতুন দুটি ক্যামেরা আনার দিনক্ষণ ও মডেলের তথ্য জানিয়েছে গোপ্রো। তবে ক্যামেরা দুটিতে কী কী সুবিধা থাকবে বা দাম কত হবে, সে বিষয়ে কোনো তথ্য জানায়নি প্রতিষ্ঠানটি।

প্রতিবছর সেপ্টেম্বর মাসে নতুন অ্যাকশন ক্যামেরা উন্মোচন করে থাকে গোপ্রো। আর তাই অ্যাকশন ক্যামেরাপ্রেমীরাও সেপ্টেম্বর মাসের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেন। বাজার বিশ্লেষকদের ধারণা, হিরো ১৩ ব্ল্যাক মডেলের অ্যাকশন ক্যামেরাটিতে নতুন লেন্স মোড ও আকারে বড় ব্যাটারি থাকবে। এ ছাড়া আগের সংস্করণ হিরো ১২ ব্ল্যাকের তুলনায় নতুন অ্যাকশন ক্যামেরাটির আকারও হবে কিছুটা বড়। লেন্স মোডে ম্যাক্রো ও অ্যানামোরফিক লেন্স অপশন থাকায় ভালো মানের ছবি ও ভিডিও করার পাশাপাশি সিনেম্যাটিক ভিডিও ধারণ করা যাবে। তবে হিরো ১৩ ব্ল্যাকে বড় সেন্সর না থাকায় এইটকে মানের ভিডিও করা যাবে না।

নতুন অ্যাকশন ক্যামেরা বাজারে আনার আগে এক্সে প্রচারণামূলক একটি ছবি প্রকাশ করেছে গোপ্রো। সেই ছবির তথ্যমতে, হিরো ১১ ব্ল্যাক মিনির হালনাগাদ সংস্করণ হিসেবে বাজারে আসবে নতুন হিরো মডেলের ক্যামেরাটি। এর ফলে হিরো মডেলের ক্যামেরাটিই হবে গোপ্রোর তৈরি সবচেয়ে ছোট ফোরকে অ্যাকশন ক্যামেরা।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button