Bangladesh

নতুন শিক্ষাক্রমের মাধ্যমে ভবিষ্যৎ প্রজন্মকে ধ্বংসের চক্রান্ত চলছে: ঢাকায় ইসলামী আন্দোলনের বিক্ষোভ আজ

নতুন শিক্ষাক্রমের মাধ্যমে ভবিষ্যৎ প্রজন্মের নৈতিক চরিত্র ধ্বংসের নীলনকশা চলছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। তিনি বলেন, নতুন শিক্ষাক্রমে যৌন সর্ম্পকিত অধ্যায় যুক্ত করে আগামীর প্রজন্মের চরিত্র ধ্বংসের নীলনকশার ছক আঁকা হয়েছে। এ সিলেবাসে প্রকৃত মানুষ হিসেবে গড়ে উঠার কোন প্রেসক্রিপশন নেই। যা আছে তা দিয়ে মনুষ্যত্ববোধ সম্পন্ন নাগরিক হিসেবে গড়ে তোলা সম্ভব নয়। শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি অভিভাবকদের এই অভিযোগকে অপপ্রচার বলে দাবি করেছেন। যা মিথ্যার শামিল।

গতকাল রোববার বিকেলে পল্টনস্থ কার্যালয়ে দেশের চলমান শিক্ষা ব্যবস্থা নিয়ে পর্যালোচনাকালে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, সহকারী মহাসচিব মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মহিলা ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক মাওলানা নেছার উদ্দিন।

মাওলানা ইউনুছ আহমাদ বলেন, নতুন শিক্ষাক্রমের নামে প্রজন্মকে ধ্বংসের পাকাপোক্ত নীলনকশা করা হয়েছে। এই শিক্ষাক্রমের বিরুদ্ধে দেশের অভিভাবকগণ প্রতিবাদ জানাচ্ছে এবং তা বাতিলের দাবি করেছে। অভিভাবকদের পক্ষ থেকে যৌক্তিকভাবে এর প্রতিবাদ করায় অভিভাবক-শিক্ষকসহ ৪জনকে ইতোমধ্যে গ্রেফতার করেছে পুলিশ। অবিলম্বে গ্রেফতার চারজনের নিঃশর্ত মুক্তি দিতে হবে। তিনি বলেন, এ পর্যন্ত যে কয়টি শিক্ষাক্রম বাস্তবায়িত হয়েছে তার মধ্যে সবচেয়ে খারাপ ও বাস্তবতাবিবর্জিত শিক্ষাক্রম হলো নতুন শিক্ষাক্রম। ইউনুছ আহমাদ বলেন, এ শিক্ষাক্রম অবিলম্বে বাতিল করে ৯২ ভাগ মুসলমানের চিন্তাচেতনা অনুযায়ী প্রণয়ন করতে হবে।

বিতর্কিত নির্বাচন কমিশনের একতরফা নির্বাচনী তফসিল বাতিল, সকল রাজবন্দিদের মুক্তি, বর্তমান সংসদ ভেঙ্গে দিয়ে জাতীয় সরকারের অধীনে সংখ্যানুপাতিক পদ্ধতিতে জাতীয় নির্বাচন প্রবর্তণ ও দেশ-জাতিসত্বা বিরোধী অনৈসলামিক ও অবৈজ্ঞানিক শিক্ষাকারিকুলাম বাতিলের দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে আজ সোমবার বিকেল ৩টায় বায়তুল মোকাররম উত্তর গেটে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button