USA

নিউইয়র্কের ব্রঙ্কসে আতশবাজী বিস্ফোরণে আহত ৩

ঈদুল ফিতরের আগের দিন রাতে নিউইয়র্কের ব্রঙ্কসে অল্মস্টেড এভিনিউতে আতশবাজীর ঘটনায় ৩ জন আহত হয়েছে। এদের মধ্যে খালেদ নামের যুবক গুরুতর আহত হয়েছেন। তার মুখমন্ডল ঝলছে গেছে। তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত অপর দু’জনের অবস্থা গুরুতর নয় এবং তাদের নাম জানা যায়নি। ব্রঙ্কসের বাংলাদেশী ব্যবসায়ীদের সংগঠন ‘বাংলা বাজার বিজনেস এসোসিয়েশন’ মঙ্গলবার সন্ধ্যায় আয়োজিত চাঁদরাত উদযাপন অনুষ্ঠানের সময় এ দুর্ঘটনা ঘটে।
জানা গেছে, পবিত্র রমজানের রোজা শেষে ঈদুল ফিতরের আগের দিন সন্ধ্যায় বাংলাদেশী অধ্যুষিত নিউইয়র্কের ব্রঙ্কসে ‘বাংলা বাজার বিজনেস এসোসিয়েশন’ মঙ্গলবার সন্ধ্যায় স্থানীয় ইউনিয়নপোর্ট রোডের উপর চাঁদ রাত উদযাপন অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠান আয়োজকদের আহ্বান উপক্ষো করে অনুষ্ঠান চলাকালে কতিপয় তরুণ ও যুবক আতশবাজী নিয়ে আনন্দ উৎসবে মেতে উঠে। রাত সাড়ে ১০টার একজন আতজবাজীতে অগ্নিসংযোগ করার সময় তা কাছ থেকে খালেদ নামের যুবক দেখার সময় তা বিস্ফোরিত হয় এবং সাথে সাথে খালেদের মুখমন্ডল ঝলসে যায়। ৯১১ এ কল করলে ফায়ার সার্ভিস ও অ্যাম্ব্যুলেন্সের গাড়ী এসে তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়।
ঘটনার প্রত্যক্ষদর্শী স্থানীয় বাসিন্দা বাংলাদেশী-আমেরিকান আকতারুজ্জামান হ্যাপি জানান, অভিভাবকদের অসচেতনার জন্যই মঙ্গলবার চাঁদ রাতে এ অঘটন ঘটলো। তিনি বলেন, গুরুতর আহত খালেদের দেশের বাড়ী সিলেটে বলে জানা যায়।
এদিকে চাঁদ রাতের অনুষ্ঠান শেষে ‘বাংলা বাজার বিজনেস এসোসিয়েশন’-এর সভাপতি আব্দুল চৌধুরী জাকি জানান, চাঁদ রাতে আতশবাজী না পোড়ানোর জন্য আমরা বারবার আহ্বান জানিয়েছি। এছাড়াও স্থানীয় কোন কোন ব্যক্তি এই আতশবাজী পোড়ানোতে উৎসাহ যুগিয়েছেন বলেও অভিযোগ করেন তিনি। এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শেফ খলিলুর রহমান জানান, ঘটনাটি দুঃখজনক। আমরা আগে থেকেই আতশবাজী না পোড়ানো জন্য অনুরোধ করেছিলাম। আমার প্রতিষ্ঠান খলিল বিরিয়ানী হাউজের সামনে কাউকে আতশবাজী পোড়াতে দেইনি। এ ব্যাপারে আমরা সতর্ক ছিলাম। কিন্তু তারপরও এই ঘটনা ঘটলো। এ ঘটনার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button