USA

নিউইয়র্কে আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী উদযাপন

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে বর্ণাঢ্য আয়োজনে আনন্দ এবং উচ্ছ্বাসের মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী বা ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে।

মঙ্গলবার ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার সন্ধ্যায় অনুষ্ঠানের শুরুতেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয় । পবিত্র কোরআন তেলাওয়াত, গীতা, বাইবেল, ত্রিপিটক পাঠ এবং জাতীয় সংগীত ও দলীয় থিম সংগীত পরিবেশন এবং বেলুন ওড়ানোর মধ্য দিয়ে আলোচনা সভার কাজ শুরু করা হয়।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি এবং প্লাটিনাম জয়ন্তী উদযাপন পরিষদের আহ্বায়ক মোহাম্মদ আখতার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা এম ফজলুর রহমান ঢাকা থেকে টেলিফোনে সংযুক্ত হয়ে বক্তব্য উপস্থাপন করেন। তিনি বিগত পঁচাত্তর বছরে বাংলাদেশ আওয়ামী লীগের আন্দোলন, সংগ্রাম, আত্মত্যাগ এবং অর্জনের গৌরবগাঁথা ইতিহাসের কথা বক্তব্যে তুলে ধরেন।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অন্যতম সহ-সভাপতি, বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অন্যতম উপদেষ্টা এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (বাকসু) সাবেক সাধারন সম্পাদক (জিএস) বাবু ড. প্রদ্বীপ কর।

প্রধান আলোচক হিসাবে বক্তব্য দেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সম্মানিত সিনেট সদস্য নিজাম চৌধুরী। অনুষ্ঠানটি পরিচালনা করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হাছিব মামুন, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান ও দপ্তর সম্পাদক মোহাম্মদ আলী সিদ্দিকী।

বিশেষ অতিথি মাহবুবুর রহমান এবং ড. প্রদীপ কর স্বাধীনতা সংগ্রাম ও গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে আওয়ামী লীগের ঐতিহাসিক ভূমিকার কথা উল্লেখ করে বক্তব্য দেন।

প্রধান আলোচক নিজাম চৌধুরী বিগত ৭৫ বছরের আওয়ামী লীগের সংগ্রাম আর আত্মত্যাগের কথা উল্লেখ করে বলেন, আওয়ামী লীগ মানে উন্নয়ন, আওয়ামী লীগ মানে এগিয়ে যাওয়া এবং আওয়ামী লীগ মানে আগামী দিনের স্মার্ট বাংলাদেশ।’

সভায় অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা ফারুক হুসাইন এবং শওকত আকবর রিচি, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক শাহ বখতিয়ার, যুক্তরাষ্ট্র আওয়ামী যুব লীগের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের শিক্ষাবিষয়ক সম্পাদক এম এ করিম জাহাঙ্গীর, ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক জাহাঙ্গীর হোসেন, নির্বাহী সদস্য খোরশেদ খন্দকার, আসাফ মাসূক, কায়কোবাদ খাঁন, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ আতিকুল ইসলাম, সৈয়দ আতিকুর রহমান।

কানেকটিকাট স্টেট আওয়ামী লীগের সভাপতি জিহাদুল হক জেহাদ ও সাধারন সম্পাদক হুমায়ুন চৌধুরী, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের অন্যতম উপদেষ্টা কফিল চৌধুরী, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সুব্রত তালুকদার, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহ সেলিম, যুবলীগ নেতা শেখ জামাল হুসেন, শেখ হাসিনা মঞ্চের সভাপতি জালাল উদ্দিন জলিল, উপদেষ্টা আকতার হোসেন প্রমুখ।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button