Uncategorized

নিউইয়র্কে বাংলাদেশ লায়ন্স ক্লাবের বর্ণাঢ্য অভিষেক, দায়িত্ব গ্রহণ

বাংলাদেশ লায়ন্স ক্লাবের বর্ণাঢ্য অভিষেক নিউইয়র্কের ম্যারিয়ট প্লাজা হোটেলে অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৬ আগষ্ট) অভিষেকে লায়ন শাহ নেওয়াজ ও লায়ন জেএফএম রাসেলের নেতৃত্বাধীন কমিটি (২০২৩-২০২৪) দায়িত্ব গ্রহণ করে। হল ভর্তি দেশি-বিদেশি অতিথি, লায়ন্স ক্লাব মেম্বার ও তাদের পরিবারের সদস্যদের তুমুল করতালির মধ্যে নতুন কমিটি দায়িত্ব গ্রহণ করে। 

প্রধান নির্বাচন কমিশানার লায়ন মোহাম্মদ সাইয়িদ নবনির্বাচিত কমিটিকে শপথ বাক্য পাঠ করান। এরপর বিদায়ী কমিটির সভাপতি আহসান হাবিব ও সাধারণ সম্পাদক হাসান জিলানী নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করেন। নতুন সভাপতি শাহ নেওয়াজ গংবেল বাজিয়ে আনুষ্ঠানিকভাবে নতুন কমিটির কার্যক্রম শুরুর ঘোষণা দেন।

অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আল হারমাইন গ্রপের কর্ণধার, দেশে ও প্রবাসের বিশিষ্ঠ ব্যবসায়ী মাহতাবুর রহমান। তিনি প্রবাসী বাংলাদেশিদের দেশে বিনিয়োগের আহবান জানান। স্পেশাল গেষ্ট হিসেবে উপস্থিত ছিলেন লায়ন্স ডিস্ট্রিক্ট গর্ভনর রেমন স্মিথ। 

নিউইয়র্ক স্টেট এসেম্বলি ওম্যান জেসিকা গনজালেজ, জেনিফার রাজ কুমার , স্টেট সিনেটর জন ল্যু ও সাবেক ডিস্ট্রিক্ট গর্ভনর মেদাদি সাই অনুষ্ঠানে বক্তব্য দেন। অনুষ্ঠান পরিচলনায় ছিলেন এফইএমডি রকি। লায়ন্স ক্লাবের অভিষেক অনুষ্ঠানকে সফল করার জন্য গঠিত কনভেনিং কমিটিতে লায়ন রকি আলিয়ান আহবায়ক ও লায়ন এফইএমডি রকি সদস্য সচিবের দায়িত্ব পালন করেন। 

নতুন কমিটির নির্বাচিত কর্মকর্তারা হলেন- সভাপতি শাহ নেওয়াজ, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট রকি আলিয়ান, ভাইস প্রেসিডেন্ট একেএম রশীদ, রেজা রশীদ, সাইফুল ইসলাম ও রুহুল আমীন, সেক্রেটারি জেএফএম রাসেল, জয়েন্ট সেক্রেটারি আবুল কাশেম চৌধুরী, কামরুল মজুমদার ও ট্রেজারার মশিউর রহমান মজুমদার।

অভিষেক অনুষ্ঠানে বক্তব্য দেন প্রেসিডেন্ট শাহ নেওয়াজ, সেকেন্ড ভাইস ডিস্ট্রিক্ট গর্ভনর আসেফ বারী টুটুল, সাবেক প্রেসিডেন্ট মতিউর রহমান, সাবেক প্রেসিডেন্ট আহসান হাবিব, সাবেক সেক্রেটারি হাসান জিলানী ও সাইফুল ইসলাম, লায়ন ফাহাদ সোলায়মান ও আলমগীর খান আলম। 

অনুষ্ঠানে নিউইয়র্ক স্টেট এসেমব্লিওম্যান জেনিফার রাজকুমার কমিউনিটিতে ব্যাপক সেবা প্রদানের জন্য লায়ন শাহনেওয়াজকে ‘প্রোক্লেমেশন’ প্রদান এবং তা পাঠ করেন। অনুষ্ঠানে চন্দ্রা ব্যানার্জি ড্যান্স গ্রুপ নৃত্য পরিবেশন করে। সহযোগিতা, ভাতৃত্ব, নেতৃত্ব ও সন্মান প্রদর্শনের একটি অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন হয় এই অভিষেক অনুষ্ঠানে।

ক্লাবের গত নির্বাচনে শাহনেওয়াজের প্রতিদ্বন্দ্বী ছিলেন মুনমুন হাসিনা বারি। অল্প ভোটে মুনমুন সভাপতি পদে হেরে যান।

অনুষ্ঠানে নতুন সভাপতি শাহ নেওয়াজ বলেন, লায়ন্স ক্লাবকে এগিয়ে নিতে সকলের সহযোগিতা চাই। কমিউনিটির কল্যাণে নিউইয়র্ক বাংলাদেশ লায়ন্স ক্লাব আগামীতে দৃষ্টান্ত স্থাপন করবে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button