Hot

প্রকাশ্যে রাস্তায় ডেনমার্কের প্রধানমন্ত্রীর ওপর হামলা

স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীর পর এবার প্রকাশ্যে হামলার শিকার হয়েছেন ডেনমার্কের প্রধানমন্ত্রী মিতে ফ্রেডিরিকসেন। এ ঘটনায় এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

দেশটির রাজধানী কোপেনহেগেনের কুলতরভেত এলাকার একটি রাস্তায় এই হামলার ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা বলছেন, এক ব্যক্তি ডেনমার্কের প্রধানমন্ত্রীর দিকে হেঁটে আসেন এবং তাঁর কাঁধে আঘাত করেন।

দেশটিতে ইউরোপীয় ইউনিয়নের নির্বাচনের মাত্র দুই দিন আগে এই হামলার ঘটনা ঘটল।

ডেনমার্কের টিভি২-এর খবরে বলা হয়, এই হামলার শিকার হওয়ার আগে ফ্রেডিরিকসেন ইইউ নির্বাচনে তাঁর দল সোশ্যাল ডেমোক্র্যাট প্রার্থী ক্রিস্টেল শ্যাল্ডেমোজের সঙ্গে এক নির্বাচনী কাজে অংশ নিয়েছিলেন।

এ ঘটনাকে ঘৃণ্য কাজ বলে উল্লেখ করেন ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রধান উরসুলা ভন ডার লেন।

কেন প্রধানমন্ত্রী ফ্রেডিরিকসেনের ওপর এই হামলার ঘটনা ঘটল, তা তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। তারা তাৎক্ষণিকভাবে এর চেয়ে বেশি কিছু জানায়নি।

ঘটনাস্থলে দায়িত্ব পালনরত এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, ওই ঘটনার পরপরই সেখান থেকে প্রধানমন্ত্রীকে অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে।

ডেনমার্ক টিভি২-এর খবরে বলা হয়, এ হামলার শিকার হওয়ার আগে ফ্রেডিরিকসেন ইইউ নির্বাচনে তাঁর দল সোশ্যাল ডেমোক্র্যাট প্রার্থী ক্রিস্টেল শ্যাল্ডেমোজের সঙ্গে এক নির্বাচনী কাজে অংশ নিয়েছিলেন।

দেশটির চলমান জোট সরকারের মধ্যে সবচেয়ে বড় দল হিসেবে রয়েছে ফ্রেডিরিকসেনের দল। এখন পর্যন্ত এ দলই নির্বাচনে নেতৃত্ব দিয়ে আসছে। তবে কয়েক মাস ধরে দলটির জনসমর্থন অনেকটা কমতির দিকে।

গত ১৫ মে ইউরোপের আরেক দেশ স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকোর ওপর প্রকাশ্যে গুলির ঘটনা ঘটেছিল। গুরুতর আহত অবস্থা থেকে তিনি বেঁচে ফিরলেও তাঁকে বেশ কিছু অস্ত্রোপচারের মধ্য দিয়ে যেতে হয়েছে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button