USA

প্রথম নির্বাচনী সভায় ট্রাম্পকে আক্রমণ কমলার রানিং মেটের

যুক্তরাষ্ট্রে নভেম্বরে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী কমলা হ্যারিসের রানিং মেট টিম ওয়ালজ প্রথম যৌথ নির্বাচনী সভায় বিরোধী দলীয় প্রার্থী ডোনাল্ডকে আক্রমণ করেছেন। দেশের প্রতি রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট প্রার্থী ট্রাম্পের অঙ্গীকার ও হোয়াইট হাউসে তাঁর আগের রেকর্ড নিয়ে প্রশ্ন তুলেছেন ওয়ালজ।

ওয়ালজ বলেন, ‘ডোনাল্ড ট্রাম্প বিশ্বকে ভিন্নভাবে দেখেন। জনসেবার প্রথম বিষয়টিই তাঁর জানা নেই। কারণ তিনি নিজেকে নিয়েই বেশি ব্যস্ত।

স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় ফিলাডেলফিয়ায় প্রায় ১০ হাজার দর্শকের সামনে কমলা হ্যারিসের সঙ্গে একই মঞ্চে যখন ওয়ালজ এসব কথা বলেন তখন মুহুর্মুহু হাততালি পড়ে।

প্রেসিডেন্ট থাকাকালে ট্রাম্প ইচ্ছাকৃতভাবে মার্কিন অর্থনীতিকে দুর্বল করেছেন অভিযোগ মিনেসোটা অঙ্গরাজ্যের গভর্নর ওয়ালজ বলেন, ‘তিনি আমাদের অর্থনীতিকে মাটির সঙ্গে মিশিয়ে দিয়েছিলেন। সুতরাং আর কোনো ভুল করা যাবে না।’

প্রচার সভার একই মঞ্চে ওয়ালজের বিষয়ে কমলা বলেন, ‘তিনি এমন একজন নেতা যিনি আমাদের জাতিকে ঐক্যবদ্ধ করতে, আমাদের এগিয়ে যেতে সাহায্য করবেন। তিনি মধ্যবিত্ত শ্রেণির জন্য একজন নিবেদিতপ্রাণ যোদ্ধা। তিনি এমন এক দেশপ্রেমিক যিনি আমেরিকার জন্য অসাধারণ কিছু করার বিষয়ে অঙ্গীকারবদ্ধ।’

এর আগে মঙ্গলবার সকালে ওয়ালজকে নিজের রানিং মেট হিসেবে ঘোষণা দেন কমলা হ্যারিস। নভেম্বরের নির্বাচনে কমলা প্রেসিডেন্ট হিসেবে জয়ী হলে টিম ভাইস প্রেসিডেন্ট হবেন।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button