USA

প্রেসিডেন্ট হলে কাজের ধরন ভিন্ন হবে ॥ কমলা

যুক্তরাষ্ট্রে ৫ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনের মাত্র তিন সপ্তাহ আগে রক্ষণশীল ডানপন্থি ফক্স নিউজ নেটওয়ার্কে প্রথম সাক্ষাৎকার দিয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী কমলা হ্যারিস। সাক্ষাৎকারে প্রতিপক্ষ রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে হুমকি এবং অযোগ্য বলে আক্রমণ করেছেন হ্যারিস। আবার প্রেসিডেন্ট হলে যে বাইডেনের কাজের ধারা অনুসরণ করবেন না, সেটিও তিনি স্পষ্ট করে বলেছেন। খবর সিএনএনের।
বৃহস্পতিবার অনুষ্ঠিত ৩০ মিনেটের এই সাক্ষাৎকার ছিল তর্ক-বিতর্কে ভরপুর। হ্যারিসের সাক্ষাৎকার নেন ব্রেট বেয়ার। অভিবাসন থেকে শুরু করে অর্থনীতি এবং বাইডেন প্রশাসনসহ নানা বিষয়ে একের পর একে প্রশ্নে হ্যারিসকে জর্জরিত করেন তিনি। কিছু প্রসঙ্গে কথা বলার সময় দুইজনের মধ্যে তর্ক হয়েছে। হ্যারিস প্রশ্নের উত্তর দেওয়ার সময় সঞ্চালক ব্রেট বেয়ারকে বারবারই মাঝপথে কথা বলতে দেখা গেছে।

কমলাও তখন তাকে বলছিলেন, আমাকে শেষ করতে দিন। গত সপ্তাহে হ্যারিসের করা বিভিন্ন মন্তব্য নিয়েও তাকে প্রশ্ন করা হয়। তার মধ্যে একটি ছিল বাইডেনের থেকে ভিন্ন কিছু করার প্রসঙ্গে। হ্যারিস গত সপ্তাহে এবিসি নিউজকে বাইডেন প্রশাসনের কাজের ধারার ভিন্ন কোনো কিছু না করার কথা বলেছিলেন। ফক্স নিউজের সাক্ষাৎকারে হ্যারিসের সেই কথার সূত্র ধরেই প্রশ্ন করা হয় যে, তিনি বাইডেনের থেকে ভিন্ন কিছু করবেন কিনা।

এর জবাবেই হ্যারিস বলেন, বিষয়টি স্পষ্ট করে বলছি, আমি প্রেসিডেন্ট হলে কাজের ধারা জো বাইডেনের প্রেসিডেন্সির আমলের কাজের ধারায় হবে না। প্রতিটি নতুন প্রেসিডেন্টের মতো আমিও নতুন অভিজ্ঞতা নিয়ে আসব। আমার পেশাগত অভিজ্ঞতা এবং সজীব ও নতুন নতুন ধারণা নিয়ে কাজ করব।

বাইডেনের মানসিক সক্ষমতার পক্ষেও হ্যারিস কথা বলেন। তবে ট্রাম্প সম্পর্কে হ্যারিস বলেন, তার মানসিক স্থিরতা নেই এবং তিনি যুক্তরাষ্ট্রের গণতন্ত্রের জন্য হুমকি। এমনকি ট্রাম্পকে যারা ভালোভাবে জানতেন তারাও বলেছেন ট্রাম্প আবার প্রেসিডেন্ট হওয়ার যোগ্য নন।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button