Uncategorized

ফটোগ্রাফার রাতারাতি হিরো

মাইকেল সানচেজ নামের একজন আমেরিকান ফটোগ্রাফারের সুযোগে তোলা একটি ছবি তাকে রাতারাতি তারকা বানিয়ে দিয়েছে। যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনের ভ্যাঙ্কুভারের মাইকেল সানচেজ একজন শৌখিন ফটোগ্রাফার।
কাজের বিরতিতে তিনি তার নতুন ক্যামেরা নিয়ে পরীক্ষা করার সিদ্ধান্ত নেন এবং ছবি তোলার জন্য ওরেগনের হিউ পয়েন্টে যান।

এদিকে তিনি ভুলবশত একটি ব্লু রক থ্রাশের বেশ কয়েকটি ছবি তোলেন এবং ছবিগুলো তার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। তিনি জানতেন না যে, এটি একটি বিরল পাখি।
ছবিগুলো শেয়ার করার প্রায় এক সপ্তাহ পর মিডল স্কুল ব্র্যান্ডের পরিচালক মাইকেল সানচেজ ফটোগুলোর কারণে তারকা হয়ে উঠেছেন। ওরেগন বার্ডিং অ্যাসোসিয়েশনের সাথে যুক্ত একজন পক্ষীবিদ তাদের সাথে যোগাযোগ করেন এবং তাদের ব্লুবার্ডের বিশেষত্ব সম্পর্কে জানান।

তিনি উৎসাহী ফটোগ্রাফারকে বলেন যে, এই ব্লুবার্ড আমেরিকায় বিরল, এটি পূর্ব এশীয় অঞ্চলে পাওয়া যায়। তবে এটি ১৯৯৭ সালে উত্তর আমেরিকায় প্রথম দেখা যায়। ফটোগ্রাফি উৎসাহী মাইকেল সানচেজের মতে, তিনি কখনই পাখির প্রতি আগ্রহী ছিলেন না, বরং পাখিটিকে প্রথমবার দেখেন এবং ছবি তোলার জন্য এর সৌন্দর্য দেখে অনুপ্রাণিত হয়েছিলেন। তিনি বলেন, পাখিটির প্রতি মানুষের কতটা আগ্রহ তা দেখে অবাক হয়েছি।
আমেরিকান সংবাদপত্রের মতে, এ ঘটনার ৪ দিন পর একবার সান ফ্রান্সিসকোর সমুদ্র সৈকতে পাখিটিকে দেখা গিয়েছিল। এর আগে এ বছরের শুরুতে জানুয়ারিতেও এখানে দেখা গিয়েছিল পাখিটিকে।

বার্ড অ্যালায়েন্স অফ ওরেগনের সাথে যুক্ত বিশেষজ্ঞদের মতে, পূর্ব এশিয়ার থেকে এই পাখি কীভাবে এখানে এসেছে তা এখনও জানা যায়নি। তবে এ পাখির ছবি ও অবস্থান যাচাইয়ের প্রক্রিয়া শুরু হয়েছে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button