USA

ফের দলীয় মনোনয়ন নিশ্চিত করলেন ইলহান ওমর

প্রাইমারিতে পিছিয়ে গেলেও শেষ পর্যন্ত ডেমোক্র্যাটিক দল থেকে মনোনয়ন নিশ্চিত করতে সক্ষম হয়েছেন সোমালি-আমেরিকান রাজনীতিবিদ ইলহান ওমর। মিনেসোটা অঙ্গরাজ্যের ফিফথ ডিসট্রিক্ট আসন থেকে দলের হয়ে চতুর্থবারের মতো ভোটের লড়াইয়ে নামবেন তিনি। এই আসনে মিনিয়াপোলিস সিটি কাউন্সিলের সাবেক সদস্য ডন স্যামুয়েলসকে পেছনে ফেলে তিনি দলীয় মনোনয়ন অর্জন করেন। খবর সিএনএন অনলাইনের। 
প্রাইমারিতে পিছিয়ে থাকার পরও ইলহান ওমরের দলীয় মনোনয়ন পাওয়ার ক্ষেত্রে নির্বাচনের জন্য তাঁর বড় অঙ্কের তহবিল সংগ্রহ করতে পারা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে বলে মনে করা হচ্ছে। ২০২২ সালের পর ইলহান প্রায় ৬৮ লাখ মার্কিন ডলার সংগ্রহ করেছেন। মার্কিন কংগ্রেস সদস্যরা সাধারণত পুনর্নির্বাচন প্রচারণায় এর অর্ধেক অর্থ সংগ্রহ করতে পারেন। স্যামুয়েলস মাত্র ১৪ লাখ মার্কিন ডলার সংগ্রহ করতে পেরেছেন।

মিনেসোটার একটি কলেজের রাষ্ট্রবিজ্ঞানের অধ্যাপক রায়ান ডাউকিন্স বলেছেন, ‘গতবার (২০২২ সাল) নির্বাচনের সময় যেহেতু তাঁকে বেশ কঠিন অবস্থার মধ্যে পড়তে হয়েছিল, এবার তিনি আটঘাট বেঁধে নেমেছিলেন। বিশেষ করে মাঠের লড়াইয়ে এবং তার তহবিল সংগ্রহের দারুণ সংখ্যা স্যামুয়েলসকে অনেকটা পেছনে ফেলে দিয়েছে। আগামী ৫ নভেম্বরের নির্বাচনে ইলহান সহজেই জিতবেন বলে ধারণা করা হচ্ছে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button