Bangladesh

বাংলা ব্লকেড: হেঁটে-অটোরিকশায় সংসদে গেলেন ইইউ রাষ্ট্রদূত

সরকারি চাকরিতে কোটা বাতিলের দাবিতে বুধবার (১০ জুলাই) সকাল থেকে বাংলা ব্লকেড কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। এতে করে ঢাকা শহরজুড়েই ছিল তীব্র যানজট। এদিন সাধারণ মানুষের মতো ভোগান্তিতে পড়েন বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলিও। বুধবার স্পিকার শিরীন শারমিনের সঙ্গে সাক্ষাৎ করার কথা ছিল ইইউ রাষ্ট্রদূতের। পরে তিনি পায়ে হেঁটে ও সিএনজি চালিত অটোরিকশায় জাতীয় সংসদ ভবনে পৌঁছান।

বুধবার (১০ জুলাই) বিকেলে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও পোস্ট করেন চার্লস হোয়াইটলি। সেখানে তিনি লিখেছেন, প্রতিবাদ কর্মসূচির কারণে আমরা এক্সপ্রেসওয়েতে গাড়িটি ছেড়ে দিয়েছিলাম। পরে পায়ে হেঁটে ও সিএনজির (অটোরিকশা) মাধ্যমে এসে স্পিকারের সঙ্গে বৈঠকে যোগ দিয়েছি।

নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে দেওয়া এক ভিডিওতে তাকে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে থেকে হেঁটে নিচে নামতে দেখা যায়। এরপর সিএনজিচালিত অটোরিকশায় করে তিনি সংসদে পৌঁছান। এ সময় সঙ্গে ছিল তার সহকারী বার্নড।

কোটা সংস্কারের দাবিতে কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের চলমান বাংলা ব্লকেড কর্মসূচির মঙ্গলবার বিরতি দিয়ে বুধবার সকাল থেকে আন্দোলন শুরু হয়। সকালে রাজধানীর শাহবাগ, সায়েন্সল্যাব, বাংলামোটর, ফার্মগেট, আগারগাঁও ও মহাখালীসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ব্লক করে দেয় শিক্ষার্থীরা। দুপুর সাড়ে ১২টার দিকে কারওয়ান বাজার রেলগেট ও মহাখালী রেল ক্রসিংয়ে কাঠের গুড়ি ফেলে আন্দোলন করতে দেখা যায়। এতে ঢাকার সঙ্গে সাড়া দেশে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। 

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button