USA

বাইডেন-কমলাকে নিয়ে ইলন মাস্কের পোস্ট সম্পর্কে যা বলল সিক্রেট সার্ভিস

‘প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে তো কেউ হত্যার চেষ্টা করে না’—সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এমনই মন্তব্য করেছিলেন মার্কিন ধনকুবের ইলন মাস্ক। তাঁর ওই মন্তব্য ঘিরে চলছে সমালোচনা। যুক্তরাষ্ট্রের নিরাপত্তা রক্ষী বাহিনী সিক্রেট সার্ভিসও জানিয়েছে, তারা বিষয়টি সম্পর্কে অবগত আছে।

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে গত রোববার সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হত্যার চেষ্টা করা হয়েছিল বলে ধারণা দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর। ওই ঘটনার কয়েক ঘণ্টা পরই এক্সে মন্তব্যটি করেন মাস্ক। দুজনের সম্পর্ক বেশ উষ্ণ। পরে অবশ্য মন্তব্যটি মুছে দেন মাস্ক। এটাও বলেন, নিতান্তই মজাচ্ছলে কথাটি বলেছিলেন তিনি।

মাস্কের এক্স পোস্টের পর সামাজিক যোগাযোগমাধ্যমটির অনেক ব্যবহারকারী এর সমালোচনা করেছেন। অনেকের অভিযোগ, বাইডেন ও কমলার বিরুদ্ধে ওই পোস্ট উসকানি হিসেবে কাজ করবে। এক বিবৃতিতে হোয়াইট হাউসও এর নিন্দা জানিয়ে বলেছে, এমন বক্তব্য দায়িত্বজ্ঞানহীন।

বিবৃতিতে হোয়াইট হাউস বলেছে, ‘সহিংসতার ঘটনায় শুধু নিন্দা জানানো যেতে পারে। কখনোই এমন ঘটনাকে উৎসাহিত করা বা এ নিয়ে মজা করা যাবে না।’ আরও বলা হয়, ‘আমাদের দেশে কখনোই রাজনৈতিক সহিংসতা বা অন্য কোনো ধরনের সহিংসতার স্থান দেওয়া উচিত হবে না।’

মাস্কের মন্তব্যটি নিয়ে কথা বলতে সিক্রেট সার্ভিসের সঙ্গে যোগাযোগ করেছিল বিবিসি। যুক্তরাষ্ট্রের বর্তমান ও সাবেক প্রেসিডেন্টদের নিরাপত্তার দায়িত্ব পালন করে এই বাহিনী। এক বিবৃতিতে তারা বলেছে, তারা তদন্তাধীন কোনো বিষয় নিয়ে মন্তব্য করে না। তারা যাঁদের নিরাপত্তার দায়িত্বে রয়েছে, তাঁদের ওপর থাকা সব হুমকি তদন্ত করা হয়।

এদিকে এক্সে মন্তব্যটি মুছে দেওয়ার পর আবার একটি মন্তব্য করেন ইলন মাস্ক। তাতে তিনি বলেন, ‘আমি একটি শিক্ষা পেয়েছি। তা হলো, আমি এক্স পোস্টে কোনো গোষ্ঠীকে কিছু বললাম, আর তারা হাসল। এর অর্থ এই নয় যে সেটি শেষ পর্যন্ত অতটাও হাস্যকর হতে চলেছে।’

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button