International

ভারতীয় বাহিনীর মিথ্যা প্রচারণার মুখোশ খুলে দিল মার্কিন মিডিয়া: আগস্ট-১৯ থেকে ৮শ’ কাশ্মীরিকে হত্যা

ভারতীয় বাহিনীর মিথ্যা অপপ্রচারের মুখোশ উন্মোচন করে দিয়েছে আমেরিকান মিডিয়া। রিপোর্টে জানা গেছে, ভারতীয় সেনাবাহিনী ভুয়া অ্যাকাউন্টের মাধ্যমে পাকিস্তান, চীন, বিশেষ করে মুসলমানদের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। সোশ্যাল মিডিয়ায় ভারত ভুয়া অ্যাকাউন্টের মাধ্যমে কাশ্মীরকে শান্তিপূর্ণ হিসাবে দেখায়, প্রকৃতপক্ষে কাশ্মীর ভারতীয় সেনাবাহিনীর রক্তে রঞ্জিত হয়ে উঠেছে।
আমেরিকান মিডিয়ার একটি নতুন প্রতিবেদনে সোশ্যাল মিডিয়ায় ভারতীয় বাহিনীর মিথ্যা প্রচারণা পরীক্ষা করা হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, ভারতীয় সেনাবাহিনী সোশ্যাল মিডিয়ায় ভুয়া অ্যাকাউন্টের একটি বিস্তৃত নেটওয়ার্ক তৈরি করেছে। জাল অ্যাকাউন্ট ব্যবহার করে পাকিস্তান, চীন, বিশেষ করে মুসলমানদের বিরুদ্ধে অপপ্রচার ছড়ায়।
এই নেটওয়ার্কটি ভারতীয় সেনাবাহিনীর চিনার কর্পস পরিচালনা করে। চিনার কর্পস কাশ্মীরের মুসলিম সংখ্যাগরিষ্ঠ উপত্যকা দখল করে, জাল অ্যাকাউন্টগুলো কাশ্মীরে ভারতীয় সেনাবাহিনীর নৃশংসতাকে সমর্থন করে।
এদিকে কাশ্মীর মিডিয়া সার্ভিসের একটি সাম্প্রতিক প্রতিবেদন মোদি সরকারের দাবির অসারতা প্রমাণ করেছে।
কাশ্মীর মিডিয়া সার্ভিসের রিপোর্ট অনুযায়ী, ২০১৯ সালের আগস্ট থেকে ২১ হাজার কাশ্মীরিকে বন্দি করা হয়েছে, ৮০০ কাশ্মীরি শহীদ হয়েছেন এবং ২ হাজার ৫শ’রও বেশি সহিংসতার শিকার হয়েছেন।
প্রতিবেদনে বলা হয়েছে, কাশ্মীরিদের ১১০০টি সম্পত্তিও ভারতীয় সেনাবাহিনী ধ্বংস করে নিয়েছে। কাশ্মীর মিডিয়া সার্ভিস জানিয়েছে, ভারতীয় সেনাবাহিনীর হাতে ১৩০ শিশু এতিম হয়েছে এবং ১২৯ কাশ্মীরি মহিলা গণধর্ষণের শিকার হয়েছে।
এ বিষয়ে হিউম্যান রাইটস ওয়াচ বলছে, ভারতীয় সেনাবাহিনী গণধর্ষণকে অস্ত্র হিসেবে ব্যবহার করে। কাশ্মীর মিডিয়া সার্ভিসের রিপোর্ট অনুযায়ী, কাশ্মীরিরা ইন্টারনেট, গণমাধ্যম বন্ধ এবং বিচারবহির্ভূত হত্যারও সম্মুখীন হচ্ছে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button