Science & Tech

ভারতে কৃত্রিম বুদ্ধিমত্তা সম্মেলন

ভারতের বেঙ্গালুরুতে ‘কনভার্সেশনাল এআই অ্যান্ড কাস্টমার এক্সপেরিয়েন্স’ সম্মেলনে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ-সিঙ্গাপুরের জয়েন্ট ভেঞ্চার রিভ চ্যাট।

১৮ ও ১৯ এপ্রিল অনুষ্ঠিতব্য সম্মেলনে কাস্টমার এঙ্গেজমেন্ট সল্যুশন তাদের কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন গ্রাহকসেবা প্ল্যাটফর্ম উপস্থাপন করবে বলে উদ্যোক্তারা জানিয়েছে।

গ্রাহকসেবায় কৃত্রিম বুদ্ধিমত্তা ও তার প্রভাব নিয়ে বিশেষায়িত সম্মেলন আগেও অনুষ্ঠিত হয়েছে। তবে এবারই প্রথম ভারতের বেঙ্গালুরুতে বৃহৎ পরিসরে সম্মেলন অনুষ্ঠিত হবে। বিশ্বের ইন্ডাস্ট্রির শীর্ষ প্রতিষ্ঠান ও কাস্টমার এক্সপেরিয়েন্স নিয়ে কাজ করা ব্যক্তিরা সম্মেলনে অংশগ্রহণ করবেন।

রিভ চ্যাটের (সিইও) এম রেজাউল হাসান সম্মেলন প্রসঙ্গে বলেন, আয়োজনের সঙ্গে সংযুক্ত থাকা আনন্দের। ভারত ছাড়াও বিশ্বের বহু দেশের ইন্ডাস্ট্রি লিডার ও ডিসিশন মেকাররা এখানে উপস্থিত থাকবেন; যেখানে রিভ চ্যাটের কৃত্রিম বুদ্ধিমত্তাকেন্দ্রিক চ্যাটবট সল্যুশন, লাইভ চ্যাট ও প্রতিষ্ঠানে প্ল্যাটফর্মের মাধ্যমে কাস্টমার এঙ্গেজমেন্ট, সেলস ও সার্ভিসে যে বৈপ্লবিক পরিবর্তন দৃশ্যমান, তা উপস্থাপন করব।

রিভ চ্যাটের কাস্টমার এঙ্গেজমেন্ট প্ল্যাটফর্মটি হাইব্রিড কৃত্রিম বুদ্ধিমত্তা ও লার্জ ল্যাঙ্গুয়েজ মডেলের। যার নিজস্ব ট্রেইনিং মডিউল রয়েছে। অর্থাৎ চ্যাটবট ক্রেতার আগের কার্যক্রম ও আচরণ অনুযায়ী নিজেকে প্রতিনিয়ত প্রশিক্ষিত করবে ও সার্বক্ষণিক সেবা প্রদান করতে পারবে। জনপ্রিয় সব ফিচারের মধ্যে আছে স্ক্রিন শেয়ারিং, কো-ব্রাউজিং ও প্রয়োজনানুযায়ী হিউম্যান এজেন্ট ট্রান্সফার।

ইতোমধ্যে রিভ চ্যাট এশিয়া, ইউরোপ, মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশ ছাড়াও যুক্তরাষ্ট্র ও কানাডার খ্যাতনামা প্রতিষ্ঠানের আস্থা অর্জন করেছে ও সেবা প্রদান করে যাচ্ছে। যার মধ্যে কমার্শিয়াল ব্যাংক অব কুয়েত, কলম্বিয়ার স্কশিয়া ব্যাংক, মেক্সিকান সরকারের ন্যাশনাল ইনস্টিটিউট অব ট্রান্সপারেন্সি, বিশ্বের অন্যতম বৃহৎ নেটওয়ার্ক ইকুইপমেন্ট নির্মাতা ফ্রান্সের লিগ্র্যান্ড, মালয়েশিয়ার পাবলিক গোল্ড, কানাডিয়ান হিয়ারিং ইনস্টিটিউট ও ভারতের অ্যাডটেক প্রতিষ্ঠান আইনিউরন অন্যতম।

সিঙ্গাপুরে প্রধান কার্যালয়ে অবস্থিত বাংলাদেশি প্রযুক্তি প্রতিষ্ঠান দেশি সব ব্র্যান্ডের কাছেও সমান জনপ্রিয়। যার মধ্যে বিকাশ, ১০ মিনিট স্কুল, গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স, সাউথইস্ট ব্যাংক, অথবা ডটকম, লংকাবাংলা ফাইন্যান্স, বাটারফ্লাই গ্রুপ, পিকাবু ও ট্রান্সকম ডিজিটাল অন্যতম।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button