International

যুক্তরাজ্যে পাকিস্তানি বংশোদ্ভূত ১৫ জন সংসদ সদস্য নির্বাচিত 

ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী কেয়ার স্টারমার ১৪ বছরের কনজারভেটিভ শাসনের অবসান ঘটিয়ে বৃহস্পতিবার নির্বাচনে ভূমিধস বিজয় অর্জনের পর আগের চেয়ে আরও বেশি জাতিগতভাবে বৈচিত্র্যময় এবং আরও বেশি নারী সংসদের তত্ত্বাবধান করবেন।

নতুন ব্রিটিশ পার্লামেন্টে ব্রিটিশ-পাকিস্তানের সংখ্যা ১৫ জন, যাদের মধ্যে চারজন পার্লামেন্টে তাদের প্রথমবারের মতো নির্বাচিত হয়েছে।

লেবার পার্টির আফজাল খান, ইমরান হুসেন, নাজ শাহ, ইয়াসমিন কুরেশি, মুহাম্মদ ইয়াসিন, তাহির আলী, শাবানা মাহমুদ, জারাহ সুলতানা, ডাঃ জুবির আহমেদ, নওশাবাহ খান, ডাঃ রোসেনা আলিন-খান নির্বাচনে জয়ী হয়েছেন।

অন্যদিকে আইয়ুব খান এবং আদনান হুসেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে জয়ী হয়েছেন এবং সাকিব ভাট্টি এবং নুসরাত গনি রক্ষণশীল প্রার্থী হিসেবে নির্বাচনে জয়ী হয়েছেন।

ব্ল্যাক, এশিয়ান এবং জাতিগত সংখ্যালঘু আইন প্রণেতারা হাউস অফ কমন্সের প্রায় ১০% প্রতিনিধিত্ব করবেন, ১৯ সালে ১০% থেকে বেশি, যখন ব্রিটেনে সর্বশেষ সংসদীয় নির্বাচন হয়েছিল, রয়টার্স জানিয়েছে।

ব্রিটিশ ফিউচার, একটি থিঙ্ক ট্যাঙ্কের বিশ্লেষণ অনুসারে, নিম্নকক্ষের জাতিগত সংখ্যালঘু সদস্যদের মধ্যে এটি হবে সবচেয়ে বড় অংশ।

বিচার মন্ত্রী হয়েছেন পাকিস্তানি বংশোদ্ভূত শাবানা মাহমুদ।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button