USA

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাতে তিনজনের মৃত্যু

যুক্তরাষ্ট্রের কেন্টাকি, ইন্ডিয়ানা ও ওহাইও অঙ্গরাজ্যের কিছু অংশে গত রাতে খারাপ আবহাওয়া ও টর্নেডোর কারণে কমপক্ষে তিনজন নিহত এবং কয়েক ডজন মানুষ আহত হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে টর্নেডোতে আঘাত হানলে ওহাইওর লোগান কাউন্টিতে তারা নিহত হয়। ইন্ডিয়ানাতেও কয়েক ডজন মানুষ আহত হয়েছে। হাজার হাজার মানুষ এখনো বিদ্যুৎবিচ্ছিন্ন রয়েছে।

কর্তৃপক্ষ ক্ষয়ক্ষতির পরিধি তদন্ত শুরু করার সঙে সঙ্গে এ পরিসংখ্যান বাড়বে বলেও আশঙ্কা করা হচ্ছে।

লোগান কাউন্টির কর্তৃপক্ষের মতে, অঙ্গরাজ্যের রাজধানী কলম্বাস থেকে প্রায় ১১২ কিলোমিটার দূরে ইন্ডিয়ান লেকের কাছে একটি ট্রেলার পার্কে দুজন নিহত হয়েছে। তৃতীয় ব্যক্তি অন্য স্থানে মারা গেছে বলে ধারণা করা হচ্ছে। কাউন্টির শবপরীক্ষক ডা. জন ও’কনর নিউ ইয়র্ক টাইমসকে বলেছেন, তিনজনই মারাত্মক আঘাতের কারণে মারা গেছ।

এদিকে ধ্বংসাবশেষ ও বিদ্যুতের লাইন নিচে পড়ে থাকায় স্থানীয় সময় শুক্রবার সকালেও কিছু এলাকায় এখনো জরুরি কর্মী ও পুলিশের সদস্যরা পৌঁছতে পারেননি। এ ছাড়া মৃতের সংখ্যা বাড়তে পারে জানিয়ে লোগান কাউন্টির শেরিফ র‍্যান্ডি ডডস কলম্বাস ডিসপ্যাচ সংবাদপত্রকে বলেছেন, জায়গাটি যুদ্ধক্ষেত্রের মতো দেখাচ্ছে।

প্রতিবেশী ইন্ডিয়ানার পশ্চিমে কর্মকর্তারা বলেছেন, র‍্যান্ডলফ কাউন্টিতে কমপক্ষে ৩৮ জন আহত হয়েছে। সেখানে উইনচেস্টার শহরটি খারাপভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে এবং অন্তত একটি গির্জা সম্পূর্ণরূপে ধ্বংস হয়ে গেছে।

আহতদের মধ্যে ১২ জনকে কাছের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

কেনটাকিতে গভর্নর অ্যান্ডি বেসিয়ার বলেছেন, কিছু ‘সত্যিই উল্লেখযোগ্য ক্ষতি’ হয়েছে, বিশেষ করে লুইসভিলের কাছে ট্রিম্বল কান্ট্রির মিল্টন শহরে।

স্থানীয় সময় শুক্রবার সকাল পর্যন্ত ওহাইওতে আনুমানিক ২১ হাজারসহ তিন রাজ্যে ৩৩ হাজারেরও বেশি মানুষ বিদ্যুৎবিচ্ছিন্ন ছিল। ঝড়ের পূর্বাভাস কেন্দ্র অনুসারে, ইন্ডিয়ানাতে কমপক্ষে দুটি এবং ওহিওতে পাঁচটি টর্নেডোর খবর পাওয়া গেছে। তারা সতর্ক করে বলেছে, টেক্সাস, জর্জিয়া, আলাবামার অংশসহ যুক্তরাষ্ট্রের একটি বড় অংশ শুক্রবার টর্নেডোর উচ্চতর হুমকির মধ্যে রয়েছে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button